কেটের নগ্ন ছবি প্রকাশে ক্ষতিপূরণ দাবি

0
103

untitled-16_289930আন্তর্জাতিক ডেস্কা: ফ্রান্সের একটি ম্যাগাজিনে স্ত্রী কেট মিডলটনের টপলেস ছবি প্রকাশের ক্ষতিপূরণ হিসেবে আদালতে ওই ম্যাগাজিনের বিরুদ্ধে ১৫ লাখ ইউরো দাবি করেছেন ব্রিটেনের ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ১৩ কোটি ২৪ লাখ টাকা। স্ত্রী কেটসহ প্রিন্স উইলিয়াম ২০১২ সালে ফ্রান্সের প্রোভেন্সে ছুটি কাটাচ্ছিলেন, তখন ওই টপলেস ছবি তুলে পত্রিকায় ছাপা হয়েছিল। এ বিষয়ে তাৎক্ষণিক কোনো ব্যবস্থা না নেওয়া হলেও পরে রাজ পরিবারের পক্ষ থেকে ফৌজদারি মামলা দায়ের করা হয়। মঙ্গলবার ক্লোজার নামের ওই ম্যাগাজিনের আইনজীবী একথা জানান। খবর বিবিসি।

প্রিন্স উইলিয়াম বলেন, ‘স্ত্রীর টপলেস ছবি ছাপানোর ব্যাপারটা তাকে তার মা প্রিন্সেস ডায়ানার প্রতি সাংবাদিকদের হয়রানিমূলক আচরণের কথা মনে করিয়ে দিয়েছে। এ ঘটনায় তিনি ‘ব্যথিত’ বলে জানান।

ওই মামলা আদালতে ওঠার প্রথমদিনে উইলিয়ামের আইনজীবী জঁ্য ভেইল তার বক্তব্য পড়ে শোনান। কেট-উইলিয়াম দম্পতি ক্ষতিপূরণ ছাড়াও আদালতের কাছে ক্লোজার ম্যাগাজিনের কাছ থেকে বড় অঙ্কের জরিমানা দাবি করেছেন।প্যারিসের পশ্চিমাঞ্চলের নানতেরেতে অবস্থিত এক আদালতে এ মামলায় ৬ গণমাধ্যম প্রতিনিধির বিরুদ্ধে গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। তাদের মধ্যে লং লেন্স দিয়ে দূরের প্রধান সড়ক থেকে লুকিয়ে ছবি তোলা ফটোগ্রাফার সিরিল মোরু ও ডমিনিক জ্যাকোভিডস রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here