কিউইদের বিপক্ষে মাশরাফিদের দল ঘোষণা

0
226
15319552_1217323105022274_2081575286_nস্পোর্টস ডেস্ক: এই মাসে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। গত ৪ নভেম্বর নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সে স্কোয়াডের বেশ কিছু খেলোয়াড় ইনজুরিতে পড়ায় বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল পরিবর্তন আসছে দলে। সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ২২ জনের খেলোয়াড় তালিকা প্রকাশ করে বিসিবি।
একাদশে রয়েছেন পেসার মোস্তাফিজুর রহমানও। ইনজুরি থেকে ফিরে খেলার মতো ফিট আছেন বলে জানান দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এছাড়া আছেন ইনজুরিতে পড়া আরেক পেসার ইবাদত হোসেনও। এ দুই তরুণের অন্তর্ভুক্তি নিয়ে নান্নু বলেন, ‘আমাদের প্রধান চিকিৎসক ও ফিজিও আমাদের জানিয়েছে- দলে শহীদ ছাড়া কেউ ইনজুরিতে নেই। বাকিরা খেলার মতো ফিট আছে। তাই মোস্তাফিজ ও ইবাদত অস্ট্রেলিয়ায় যাচ্ছে।’ যথারীতি জায়গা হয়নি অলরাউন্ডার নাসির হোসেন, পেসার কামরুল ইসলাম রাব্বি ও আল আমিন হোসেনের।
আর নাজমুল হোসেন শান্ত ও ইবাদত হোসেন ২২ জনে থাকলেও তারা যাচ্ছেন ডেভোলপমেন্ট পারফরমার হিসেবে। প্রসঙ্গত, এক মাসের নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ। ২৬ ডিসেম্বর ক্রাইস্টচার্চে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। পরের দুটি ওয়ানডে যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে। ওয়ানডের পর আগামী বছরের ৩ জানুয়ারি নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। দ্বিতীয় টি-টোয়েন্টি ৬ জানুয়ারি মাউনগানুইতে। একই মাঠে ৮ জানুয়ারি হবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি। এরপর ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
২০ থেকে ২৪ জানুয়ারি ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের স্কোয়াড :  তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন ও তানভির হায়দার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here