কান কড়চা, নিকোল কিডম্যানের কান দর্শন

0
114

9_r2_c1_47905_1495575562বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব মানেই যেন তারকাদের ফ্যাশনেবল উপস্থিতি। বিশ্বের চলচ্চিত্র জগতের সেলিব্রেটিরা নিজের ছবির পাশাপাশি নিজের সৌন্দর্যকেও উপস্থাপন করে এতে। বরাবরের মতো এবারও কানে ঝলক দেখালেন হলিউড সুন্দরী নিকোল কিডম্যান।

ময়ূর অনুপ্রাণিত গাউন, ঠোঁটে ঝলমলে লাল লিপস্টিক, পায়ে পোশাকের সঙ্গে মানানসই অলিভ কালারের জলপাই রঙের হিল, বাঁ-হাতে মোটা ব্রেসলেট, অনামিকায় স্বামী কিথ আরবানের দেয়া আংটি। আর ডান হাতে ঘড়ি। কানজোড়ায় নীল রঙা দৃষ্টিনন্দন দুল। যেন ছবির নয়, সৌন্দর্যের প্রতিনিধিত্ব করলেন ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার স্বর্ণকেশী এ তারকা। বয়স পঞ্চাশ হলেও কানে মুগ্ধতা ছড়ালেন পঁচিশ বছরের তারকাদের মতোই।

এবারের উৎসবের প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ছবি ‘দ্য কিলিং অব অ্যা স্যাক্রেড ডিয়ার’-এর প্রতিনিধিত্ব করছেন নিকোল। এ ছবিতে কলিন ফেরেলের বিপরীতে অভিনয় করেছেন তিনি। এ ছবির বাইরেও কানের ৭০তম এ আসরে তার দুটি ছবি ও একটি টিভি সিরিজের প্রদর্শনী হচ্ছে। তাই সিনেমার এই মহাযজ্ঞে সবদিক থেকেই দাপুটে বিচরণ করছেন এ তারকা। বিশ্বের চলচ্চিত্রপ্রেমীদের নজর রেড কার্পেটে হলেও চলচ্চিত্র বিশ্বের রথী মহারথীদের নজর এখন গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে হলের দিকেই। কে জিতবেন স্বর্ণপাম। এ নিয়েই চলছে তাদের হিসাব-নিকাশ।

উৎসবে গ্রিসের নির্মাতা ইওরগোস লানটিমস ‘দ্য কিলিং অব অ্যা স্যাক্রেড ডিয়ার’ ছবিটি প্রদর্শিত হয়েছে। এর আগেও দু’বার কানে গিয়েছেন এ নির্মাতা। প্রতিবারই একটি করে পুরস্কার নিয়ে ঘরে ফিরেছেন। এবারে উৎসবের ধ্রুপদী ছবির বিভাগ কান ক্ল্যাসিকসে ট্রিবিউট হিসেবে নির্বাচিত হয়েছে ক্লিন্ট ইস্টউডের ‘আনফরগিভেন’। এ ছবিটি অস্কারে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালকসহ চারটি বিভাগে পুরস্কৃত হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here