কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের দুরন্ত জয়

0
208

10স্পোর্টস ডেস্ক: ব্রাজিলের ক্লাব শাপেকোয়েন্সের খেলোয়াড় ও স্টাফদের নিয়ে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতদের পরিবারকে সহায়তার জন্য আয়োজিত প্রীতি ম্যাচে জয় পেয়ছে ব্রাজিল। কলম্বিয়ার বিপক্ষে এ প্রীতি ম্যাচে ডুডোর দেওয়া একমাত্র গোলে জয় পায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে একমাত্র গোলের দেখা পায় স্বাগতিকরা।

মূলত গত বাছরের ২৮ নভেম্বর কলম্বিয়ায় কোপা সুদামেরিকানার ফাইনালে খেলতে যাওয়ার পথে বিমান দুর্ঘটনায় ব্রাজিলের ক্লাব শাপেকোয়েন্সের অধিকাংশ ফুটবলার না ফেরার দেশে পাড়ি জমান। প্রাণ হারান দলের ১৯ খেলোয়াড়। সব মিলিয়ে ৭১ জন মারা যান। যা গোটা বিশ্বকে নাড়া দেয়।

এরপরই ব্রাজিলিয়ান ক্লাবটিকে সাহায্য করতে এগিয়ে আসেন সাবেক-বর্তমান খেলোয়াড়রা। রিকোয়েলমে-রোনালদিনহোর মতো তারকারা এই ক্লাবটির হয়ে খেলার ইচ্ছাও প্রকাশ করেন। পিছিয়ে নেই ব্রাজিল ফুটবল ফেডারেশনও। তহবিল সংগ্রহের জন্য কলম্বিয়ার বিপক্ষে আয়োজন করে এক প্রীতি ম্যাচের।

রিও ডি জেনিরোর অলিম্পিক স্টেডিয়ামে প্রীতি এই ম্যাচের প্রথমার্ধ থাকে গোলশূন্য। বিরতির পর দুই মিনিটের মাথায় স্বাগতিকদের লিড এনে দেন মিডফিল্ডার ডুডু। আর বাকি সময় কোন গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here