কঠিন সিরিজ খেলতে দ. আফ্রিকা যাচ্ছে টাইগাররা

0
96

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টে হারের কারণে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ সমতায় শেষ হয়েছে। টাইগারদের হাড়ভাঙা খাটুনির একটি সিরিজ শেষের পর ফের তাদের সামনে নতুন সিরিজ।

এ মাসের মাঝামাঝি দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি২০ ম্যাচ খেলার জন্য দক্ষিণ আফ্রিকায় উড়াল দেবে টাইগাররা।

শুরুতেই রয়েছে টেস্ট সিরিজ। আর এ জন্য ১৭ সেপ্টেম্বর বিমানে উঠবে মুশফিক বাহিনী। এরপর ২৩ সেপ্টেম্বর তিন দিনের প্রস্তুতি ম্যাচ শেষে পচেস্ট্রমের সেনুস পার্কে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয়টি শুরু হবে ৬ অক্টোবর থেকে মানগুয়াং ওভালে।

এরপর রঙিন পোশাকের খেলায় অধিনায়ক মাশরাফির নেতৃত্বাধীন দল লড়বে ডু-প্লেসিসদের বিরুদ্ধে। তিন ম্যাচ সিরিজের আগে ব্লুমফন্টেইনেই প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়ানডে দল।

১৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। কিম্বার্লিতে প্রথম ওয়ানডে খেলবে দুদল। ১৮ অক্টোবর পার্লের বোলান্ডপার্কে হবে দ্বিতীয় ওয়ানডে। ২২ অক্টোবর ইস্ট লন্ডনে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টি২০ সিরিজে সাকিব আল হাসানের নেতৃত্বে লড়বে বাংলাদেশ। ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রথম টি২০-তে মাঠে নামবে বাংলাদেশ। ২৯ অক্টোবর পরেরটি খেলবে পচেস্ট্রমে।

আঁটোসাঁটো সূচির এ সিরিজে মাসখানেকের ওপর টাইগার দলকে থাকতে হবে দক্ষিণ আফ্রিকায়। দেখা যাক ভালো কিছু সঙ্গী হয় কিনা টাইগারদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here