ওয়াশিংটন পোস্টে বিজ্ঞাপন, ট্রাম্পের নোংরা তথ্য দিলে কোটি ডলার পুরস্কার

0
62

আর্ন্তজাতিক ডেস্ক: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের তথ্য চেয়ে একটি বিজ্ঞাপন দিয়েছেন একজন পত্রিকা প্রকাশক। বিজ্ঞাপনটি ছাপা হয়েছে রোবাবর নামকরা মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টে একদম পুরো এক পাতাজুড়ে।

যারা ওয়াশিংটন পোষ্ট পড়েন তাদের অনেকেই সেটি নেড়েচেড়ে দেখছেন। বিজ্ঞাপনটিতে কোনো ছবি নেই। আছে বড় বড় অক্ষরে লেখা কিছু বার্তা। বিজ্ঞাপনদাতা মাসিক পর্নোগ্রাফি ম্যাগাজিন হাসলারের প্রকাশক ল্যারি ফ্লিন্ট।

তিনি বলেছেন দেরি হওয়ার আগেই ট্রাম্পকে ক্ষমতা থেকে সরানো দরকার। আর সেটি করা সব মার্কিন নাগরিকের দায়িত্ব। এর আগেও তিনি এমন বিজ্ঞাপন ছেপেছেন।

কিন্তু এবারের বিজ্ঞাপনটি ব্যতিক্রমধর্মী এই কারণে যে, তাতে তিনি বিশাল অর্থের পুরস্কার ঘোষণা করেছেন। বিজ্ঞাপনে বলা হয়েছে কেউ যদি ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নোংরা কোনো তথ্য দিতে পারেন তাহলে তাকে এক কোটি ডলার পুরস্কার দেয়া হবে। সে তথ্য এমন হতে হবে, যা প্রেসিডেন্ট পদ থেকে অভিশংসনের মাধ্যমে ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার জন্য যথেষ্ট হবে।

সেখানেই ক্ষান্ত হননি ল্যারি ফ্লিন্ট। বিজ্ঞাপনে এমন তথ্য দেয়ার জন্য একটি হটলাইন ফোন নাম্বার এবং ই-মেইল অ্যাড্রেসও দিয়েছেন তিনি। ল্যারি ফ্লিন্ট সর্বশেষ মার্কিন নির্বাচনের অপর প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থক।

বিজ্ঞাপনটিতে ট্রাম্পকে অবৈধ প্রেসিডেন্ট উল্লেখ করে পাতাজুড়ে বলার চেষ্টা করা হয়েছে কি কারণে ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করা উচিত।

কয়েকটি কারণের মধ্যে রয়েছে- এফবিআইয়ের সাবেক পরিচালক জেমস কমিকে বরখাস্ত, প্যারিস জলবায়ু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের সরে যাওয়া, বিদেশি শক্তির সঙ্গে হাত মেলানো, বর্ণবাদী গোষ্ঠীদের উসকানি দিয়ে সংঘাতের সৃষ্টি করা, মিথ্যে কথা বলা, স্বজনপ্রীতি করা ইত্যাদি।

ফ্লিন্ট এর আগে ২০১৬ সালে ট্রাম্পের যৌনবিষয়ক আলাপচারিতার রেকর্ডিং প্রকাশের জন্য ১০ লাখ ডলার এবং ১৯৯৮ সালে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের অভিশংসনের তথ্য দিলে ১০ লাখ ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিলেন। বিবিসি, দ্য হিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here