ওজন কমায় লাউয়ের জুস!

0
93

ওজন নিয়ে চিন্তায় পড়েছেন। ভেবে পাচ্ছেন না কী করবেন? এখানে এমন একটি ঘরোয়া ওষুধ নিয়ে আলোচনা করা হল যা দ্রুত ওজন কমাতে আপানকে সাহায্য করতে পারে। ওজন কমানো হল সব থেকে কঠিন কাজ।

যারা বেশি করে খেতে ভালোবাসেন তাদের ক্ষেত্রে তো কাজটা আরও কঠিন হয়ে দাঁড়ায়। কিন্তু ওজন কমানোটা খুবই জরুরি। না হলে যে শরীরে একের পর এক মরন ব্যাধি রোগ বাসা বাঁধতে শুরু করে। তাই এখনই সাবধান হতে হবে। না হলে কিন্তু বিপদ।

প্রথমে আপনাকে খাওয়া-দাওয়াকে নিয়ন্ত্রণ আনতে হবে। রোজকার ডায়েট থেকে বাদ দিতে হবে ভাজাপোড়া এবং তৈলাক্ত খাবার। সেই সঙ্গে পরীক্ষা করে দেখতে হবে কোনো রোগের কারণে ওজন বাড়ছে কিনা। আর যদি কোনও রোগ নয়, অস্বাস্থ্যকর জীবনযাপনের জন্য মেদবহুল হয়ে পড়ছেন, তাহলে এই ঘরোয়া ওষুধটি আজ থেকেই খাওয়া শুরু করুন। দেখবেন ফল পাবেন একেবারে হাতে-নাতে।

জুস বানাতে প্রয়োজন পড়বেঃ
১. লাউয়ের রস- হাফ কাপ।
২. গোলমরিচ- ১ চামচ।

কীভাবে বানাবেনঃ
১. একটা কাপে পরিমাণ মতো লাউয়ের রস এবং গোলমরিচ নিন।
২. এখন ভাল করে উপকরণ দুটি মিশিয়ে নিন।
৩. এখন আপনার ঔষধটি খাওয়ার উপযোগী।
৪. প্রতিদিন সকালের নাশতার পর এই ওষুধটি ২৫/৩০ দিন খেলেই শরীরের ওজন কমতে শুরু করবে।

এই ঘরোয়া ওষুধটি নিমেষে ওজন কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। লাউয়ের রসে ভিটামিন-সি এবং ফাইবার রয়েছে, যা হজম ক্ষমতা বাড়িয়ে দেয়। এক কাপ লাউয়ের জুস হতে ২৬ মিলিগ্রাম ভিটামিন-সি ও ১ দশমিক ৮ মিলিগ্রাম জিংক পাওয়া যায়। ফলে গৃহীত খাবার চর্বিতে রূপান্তরিত হওয়ার সুযোগই পায় না।
অপরদিকে গোলমরিচে কেপসাইসলিন নামক একটি উপাদান রয়েছে, যা চর্বি কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here