ওই লোকটি আমাকে চুমু খেতে চেয়েছিল! তারপর…

0
30

বিনোদন ডেস্ক: বলিউডে কাস্টিং কাউচের ঘটনায় সবর হয়েছেন অনেকেই। তবে বলিউডের প্রতিবাদী অভিনেত্রীদের মধ্যে একজন স্বরা ভাস্কর। পেশাগত জগতে বরাবরই খোলামেলা স্বরা ভাস্কর। একাধিকবার ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঘটে চলা যৌন নির্যাতন নিয়ে সরব হয়েছেন তিনি। এবার তিনি এক পরিচালকের বিরুদ্ধে সরাসরি যৌন হেনস্থার অভিযোগ করছেন।

নারীবাদী হলেও ক্যারিয়ারের শুরুর দিকে অনেক কঠিন পরিস্থিতি সামলাতে হয়েছে তাকে। তারই একটি গল্প শেয়ার করেছেন স্বরা। একটি সংবাদমাধ্যমের সঙ্গে আড্ডায় তিনি জানিয়েছেন তাকে কোন এক প্রযোজকের ম্যানেজার চুমু খেতে চেয়েছিল।

স্বরা বলেন, ‘একবার বলিউডের এক প্রথম সারির পরিচালকের ছবিতে কাজ করছি, এমন সময়ে তার ম্যানেজার আমার বাড়ির ঠিকানা চাইলেন! ঠিকানা দিলাম! সন্ধেবেলায় বাড়ি ফেরার সময়ে দেখি, তিনি আমার পিছু পিছু পুরো রাস্তাটা বাড়ি পর্যন্ত এলেন! তার পর করিডরে আমায় জড়িয়ে ধরে কোনো কথা না বলেই চুমু খেতে শুরু করলেন কানে! আমি মুখ ঘুরিয়ে নিতে তার মুখে আমার চুল আটকে গেল! কিন্তু ছাড়লেন না! বরং দাঁতে করে চুল টানতে টানতে ফের আমায় জাপটে ধরলেন! আমি কোনো রকমে নিজেকে ছাড়িয়ে নিয়ে ঘরে চলে যাই!

তবে এই প্রথমবার নয়। এর আগে আরও একবার কাস্টিং কাউচ নিয়ে মুখ খুলেছিলেন স্বরা। বলেছিলেন, ‘একবার বিদেশে শুটিং চলাকালীন এক পরিচালক আমায় ঘন ঘন রাতে ডেকে পাঠাতেন নিজের ঘরে! চিত্রনাট্য নিয়ে কথা বলার জন্যে! কিন্তু সেক্স ছাড়া আর কোনো প্রসঙ্গেই কিছু বলতেন না! আমি এড়িয়ে যেতাম! এক দিন আর সুযোগ নিলেন না, সরাসরি মদ খেয়ে আমার ঘরে এসে আমায় জড়িয়ে ধরলেন! সে দিন ওঁকে ঘর থেকে ঠেলে বাইরে পাঠিয়ে দিতে বাধ্য হয়েছিলাম।’

তিনি সে সময় ইন্ডাস্ট্রিতে একেবারেই অপরিচিত মুখ। কৌশলে এ পরিস্থিতি এড়িয়েছিলেন স্বরা। এরকম ঘটনার পর থেকে শ্যুট শেষ হলেই ঘরে ঢুকে তিনি আলো নিভিয়ে দিতেন। অন্ধকারে বসেই মেক আপ তুলতেন। পরিচালক ভাবতেন, স্বরা বোধহয় ঘুমিয়ে পড়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here