এমপিরা ন্যাম ফ্ল্যাটে না থাকলে বরাদ্দ বাতিল: প্রধানমন্ত্রী

0
105

hasina_nam_flat_sangsad_44804_1492262608ঢাকা: যেসব সংসদ সদস্যরা (এমপি) ন্যাম ফ্ল্যাট বরাদ্দ নিয়ে সেখানে থাকছেন না, তাদের বরাদ্দ বাতিল করা হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘যারা নিজেরা থাকবেন, ন্যাম ফ্ল্যাটে শুধু সেই এমপিরা থাকবেন। যারা নিজেরা না থেকে ন্যাম ফ্ল্যাট নিয়ে রেখেছেন- তাদের নাম কাটা যাবে।’

‘আর যারা নিজেরা না থেকে লোক রাখবেন- ড্রাইভার রাখবেন, কাজের লোক রাখবেন, কর্মকর্তা রাখবেন, …এভাবে যারা ব্যবহার করবেন, সেটা তারা নাখালপাড়ায় আমাদের করে দেয়া যে এমপি হোষ্টেল আছে সেখানে করবেন’ যোগ করেন প্রধানমন্ত্রী।

শনিবার রাজধানীর শেরে বাংলা নগরে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য নবনির্মত ভবনসমূহের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। খবর বাসস’র।

শেখ হাসিনা আরও বলেন, ‘যেসব সংসদ সদস্য পরিবার নিয়ে থাকছেন বা নিজেরা থাকছেন তাদের জন্য ন্যাম ফ্ল্যাট বরাদ্দ থাকবে। তাহলে এটার রক্ষণাবেক্ষণও ভালো হবে। এটা আমি পার্টি মিটিংয়ে বলেছিলাম, আপনারা শোনেননি। তাই আজকে পাবলিকলি বললাম। আর চিফ হুইপকে বললাম- যদি এ বিষয়ে ব্যবস্থা না নেয়া হয়, তাহলে তার ব্যবস্থা আমি নেব।’

অনুষ্ঠানে উপস্থিত জাতীয় সংসদের স্পিকারের কাছেও প্রধানমন্ত্রী এ বিষয়ে মতামত প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ। সভাপতিত্ব করেন গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

উল্লেখ্য, সরকারের গণপূর্ত মন্ত্রণালয় ২১৮ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য শেরে-বাংলা নগরে এই অত্যাধুনিক সরকারি আবাসন ব্যবস্থা গড়ে তুলেছে। এখানে ২০তলা করে ৮টি ভবনে কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৪৪৮টি ফ্লাট নির্মাণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই যে ভবনগুলো আমরা তৈরি করে দিলাম এ সম্পর্কে আমি একটি বিষয় বলব- এটা যথাযথভাবে রক্ষণাবেক্ষণ করতে হবে। সরকারি মাল দরিয়া মে ঢাল- এ মানসিকতা যেন না থাকে। কারণ সরকার কার? আপনাদের সরকার। টাকাটা দেশের জনগণের টাকা।’

LEAVE A REPLY