এমপিওভুক্ত শিক্ষকদের অনশন চলছে, অসুস্থ ৬৩ জন

0
38

ঢাকা: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে তিনদিন ধরে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। অনশনের তৃতীয় দিনে অসুস্থ হয়ে পড়েছেন ৬৩ জন। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশনরত শিক্ষকরা এ তথ্য জানান।

এর আগে গত ১০ জানুয়ারি থেকে শিক্ষক-কর্মচারীদের ৬টি সংগঠনের জোট ‘বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরাম’ ব্যানারে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

লিয়াঁজো ফোরামের আহ্বায়ক আব্দুল খালেক সমকালকে বলেন, মাধ্যমিক থেকে শুরু করে সব এমপিওভুক্ত প্রতিষ্ঠান জাতীয়করনের দাবিতে তারা আন্দোলন করছেন। তবে সরকার চাইলে পর্যায়ক্রমে এমপিওভুক্ত করতে পারেন।

ফোরামের যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন খোকন বলেন, তৃতীয় দিন পর্যন্ত অসুস্থ হয়েছেন ৬৩ শিক্ষক ও কর্মচারী। তাদের মধ্যে ৮ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়েছেন, ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মেছবাহুর রহমান চৌধুরী।

লিয়াঁজো ফোরামের প্রেস সচিব এনামুল ইসলাম মাসুদ বলেন, শিক্ষা ক্ষেত্রে বেসরকারি শিক্ষকরা যে সকল বৈষম্যের শিকার, তা দূর করা এবং শিক্ষার গুণগত মান বজায় রাখার একমাত্র সমাধান শিক্ষা ব্যবস্থার জাতীয়করণ। বিচ্ছিন্নভাবে শিক্ষা প্রতিষ্ঠান সরকারি না করে একসাথে সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের জোর দাবি জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here