এবার বাংলাদেশে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ বহনে সতর্কতা জারি

0
182

galaxy_note-7এবার বাংলাদেশে ২৯টি এয়ারলাইন্সের কান্ট্রি ডিরেক্টর ও ব্যবস্থাপনা পরিচালককে তাদের এয়ারলাইন্সে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ বহনে সতর্কতা জারি করেছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। বুধবার বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের পরিচালক (ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন্স) উইং কমান্ডার চৌধুরী মোহাম্মদ জিয়া-উল-কবির স্বাক্ষরিত এক পত্রে এই সতর্কতা জারি করা হয়।

বাংলাদেশে যাত্রী পরিবহনে নিয়োজিত এয়ারলাইন্সগুলোর যাত্রী ও ক্রুদের বিপদজনক ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারে সতর্ক করে চিঠিতে লেখা হয়েছে, প্লেনে ওঠার পর স্যামসাং নোট-৭ এর সুইচ অন করা যাবে না। চার্জেও দেওয়া যাবে না। কোন লিথিয়াম আয়ন ব্যাটারি ও ডিভাইস ব্যাগে রাখা যাবে না। এসব ডিভাইস যাত্রীকে অবশ্যই হাতে রাখতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে স্যামসাং-এর নতুন মোবাইল ফোন স্যামসাং গ্যালাক্সি নোট-৭ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। অস্ট্রেলিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের এয়ারলাইন্সে গ্যালাক্সি নোট-৭ বহনে নিষেধাজ্ঞা জারি করা হয়। সর্বশেষ গতকাল শুক্রবার গ্যালাক্সি নোট ৭ এর পর এবার সিঙ্গাপুর থেকে চেন্নাইগামী ইন্ডিগো বিমানের ভিতরেই আগুন লেগে যায় স্যামসাংয়ের গ্যালাক্সি নোট টু ফোনে। বিমানের ভিতর স্যামসাংয়ের ফোনে আগুন লেগে যাওয়ার ঘটনা ভারতে এই প্রথম।

বিশ্বজুড়ে ধারাবাহিকভাবে স্যামসাং মোবাইল বিস্ফোরণের প্রেক্ষাপটে বাংলাদেশেও নিরাপত্তার সারথে এ সতর্কতা জারি করা হয়।

এ ব্যাপারে স্যামসাং বাংলাদেশ এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা সিভিল অ্যাভিয়েশন অথোরিটি বাংলাদেশ (ক্যাব) এর নোটিশ সম্পর্কে অবগত। গ্রাহকদের নিরাপত্তা ও সন্তুষ্টি আমাদের কাছে সর্বাধিক গুরুত্বপূর্ণ। এজন্য গ্যালাক্সি নোট ৭ এখনো বাংলাদেশে উন্মুক্ত হয়নি ও সাবধানতাজনিত কারণে এর বিক্রয় কার্যক্রম স্থগিত করেছি।’

LEAVE A REPLY