এবার তুর্কি এয়ারলাইন্সের ২১১ কর্মী বরখাস্ত

0
157

4bhj3da3e463051fc1_800C450আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কে ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর দেশটির রাষ্ট্রীয় বিমান সংস্থা ‘টার্কিশ এয়ারলাইন্স’র ২১১ কর্মীকে বরখাস্ত করা হয়েছে। আমেরিকায় বসবাসকারী ফতেউল্লাহ গুলেনের সঙ্গে এসব কর্মীর সম্পর্ক থাকার সন্দেহে তাদের বিরুদ্ধে কঠোর এ ব্যবস্থা নেয়া হয়েছে।

গত ১৫ জুলাই তুরস্কে সেনা অভ্যুত্থান ব্যর্থ হওয়ার পর তুর্কি সরকার গণভাবে সরকারি কর্মকর্তা-কর্মচারি বরখাস্ত করা শুরু করেছে। তারই অংশ হিসেবে বিমান কর্মীদের বরখাস্ত করা হলো।

তুর্কি এয়ারলাইন্স এক বিবৃতিতে বলেছে, বিমান চালচল ঠিক রাখতে অযোগ্য ও দুর্বল-কর্মদক্ষতা এবং গুলেন আন্দোলনের প্রতি সমর্থন দেয়ার জন্য ২১১ কর্মীর সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। তবে স্থানীয় কয়েকটি গণমাধ্যম বলেছে, বরখাস্ত হওয়া কর্মীর সংখ্যা ৩৫০ জন। এর মধ্যে ব্যবস্থাপনা পর্যায়ের ১০০ কর্মকর্তা ও ২৫০ জন কেবিন ক্রু রয়েছেন। রোববার শেষ বেলায় এসব কর্মকর্তা-কর্মচারিকে বরখাস্ত করা হয়েছে। তবে তুর্কি সরকার প্রথম দিকে গুলেন আন্দোলনের সঙ্গে জড়িত থাকার কারণে তাদেরকে বরখাস্ত করার কথা অস্বীকার করে। তুর্কি সরকার বলেছিল, অযোগ্যতার কারণেই এসব কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

তুরস্কে সেনা অভ্যুত্থান ব্যর্থ হওয়ার পর এ পর্যন্ত ৬০ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারিকে বরখাস্ত করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here