এবার এরশাদকে নিয়ে প্রধানমন্ত্রীর হাসিঠাট্টা

0
136

hasina_ershad_dhaka_politics_24918_37521সংসদে এরশাদকে নিয়ে হাসিঠাট্টা নতুন কিছু নয়। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছিলেন মাঝে মাঝে প্রেমিকা বদল করেন এরশাদ। এ বক্তব্যের পর হাসিতে ফেটে পড়ে গোটা সংসদ।

বুধবার জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এরশাদকে নিয়ে মজা করতে ভোলেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুরুতে রীতি অনুযায়ী বিরোধীদলীয় নেত্রী বাজেটের উপর বক্তব্য রাখেন। সে সময় তিনি বেশ কয়েকটি কবিতা পাঠ করেন। তার সেই কবিতার সূত্র ধরে প্রধানমন্ত্রী বলেন, বিরোধীদলীয় নেত্রী অনেকগুলো কবিতা বলেছেন। সেজন্য তাকে আমি সাধুবাদ জানাই। শুধু একটা কবিতার ব্যাপারে আমি একটু কথা বলতে চাই। উনি বলেছেন, “বুঝিগো আমি বুঝিগো এ ছলনা, কি তুমি বিলিতে চাও অামি বুঝিনা। এটা বোধ হয় উনি ওনার বা দিকে যিনি বসে আছেন (এরশাদ) তার দিকে তাকিয়ে বললে ভালো হতো।

প্রথমে বুঝতে পারিনি উনি কাকে বলছেন। আমি ভাবলাম এরশাদ সাহেবকে উদ্দেশ্যে করে বলছেন। আমি আশা করি এরশাদ সাহেব ভবিষ্যতে আর কোন ছলনা করবেন না।

প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের পড় হাসি ঠাট্টায় মেতে ওঠে গোটা সংসদ। সংসদের উপস্থিত সকল সদস্য টেবিল চাপড়ে প্রধানমন্ত্রীর এ বক্তব্যে সমর্থন জানায়। বিরোধী দলীয় সংসদ সদস্যরাও এ সময় হাসিতে মেতে ওঠেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here