এবার আগুন ধরল আইফোন ৭ প্লাসে!

0
278

144051iphone_kalerkantho_picস্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ এর পর এবার আইফোন ৭ প্লাসে বিস্ফোরণ ও আগুন লাগার খবর পাওয়া গিয়েছে। একটি ওয়েবসাইটে দাবি করা হচ্ছে, চীনের ইউনান প্রদেশে এক ব্যক্তির হাত থেকে মাটিতে পড়ার সঙ্গে সঙ্গে তাতে আগুন লেগে যায়। এতে ফোনটি ডিসপ্লে সম্পূর্ণ আলাদা হয়ে ফোন থেকে দুই ভাগ হয়ে যায়। দুর্ঘটনার সময় ফোনটিতে ভাইব্রেশন তৈরি হয় এবং দ্রুত ধোঁয়া বের হতে থাকে। এ ঘটনায় অ্যাপল কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।

এ বছরে এ নিয়ে চতুর্থবারের মতো আইফোন বিস্ফোরণের খবর পাওয়া গেল। এর আগে গত অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার এক ব্যাক্তি তার নতুন আইফোনে আগুন লাগার ঘটনা জানান। এতে তার গাড়ি পুড়ে যায়।

ম্যাট জোন্স নামের ওই ব্যক্তির দাবি, গাড়িতে কাপড়ের স্তূপের মধ্যে ফোনটি রাখা ছিল। সেটি বিস্ফোরিত হয়ে কাপড়ে আগুন লাগে এবং পুরো গাড়িতে আগুন লেগে যায়।

জোন্স দাবি করেন, তিনি কখনেও আইফোনের চার্জার বাদে অন্য চার্জার ব্যবহার করেননি কিংবা ফোনটি কখনও পড়ে যায়নি। সিগারেট বা অন্য কোনোভাবে আগুন লাগার ঘটনাও অস্বীকার করেন তিনি।

ফোনের ভেতরেই কিছু গড়বড় ছিল বলে মনে করেন তিনি। তার আগে এক রেডিট ইউজার তার সহকর্মীর নতুন আইফোন ৭ প্লাস বিস্ফোরণ হওয়ার কথা জানান।

বিশ্লেষকরা বলছেন, ফোনের মান নিয়ন্ত্রণের বিষয়ে অ্যাপল খুব জোর দেওয়ার দাবি করে। কিন্তু পরপর চারবার ফোন বিস্ফোরণের ঘটনায় অ্যাপলকে বিষয়টির দিকে আরও গুরুত্ব দিতে হবে বলে ইতিমধ্যে অনেকে মনে করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here