এখন থেকে ফেসবুকে ভিডিও কমেন্ট করা যাবে

0
176

video commentসামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক এতদিন ব্যবহারকারিকে যেকোনো পোস্টে  ছবি, ইমোজি ও স্টিকার দিয়ে কমেন্ট করার সুযোগ দিয়ে আসছে। তবে এবার থেকে কমেন্টে ভিডিও পোস্ট করা যাবে।

ফেসবুকের প্রোডাক্ট ইঞ্জিনিয়ার বব বাল্ডউইন বলেন, ‘অ্যান্ড্রয়েড, আইওএস এর অ্যাপ এবং ডেস্কটপে ভিডিও কমেন্ট চালু করা হয়েছে। এ ছাড়া ভিডিওকে গুরুত্ব দিয়ে সাজানো হয়েছে ফেসবুকের সব ফিচার। এত সব তথ্য জায়গা দিতে ফেসবুকের সার্ভারে বাড়তি চাপ পড়লেও আমরা ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে চাই। তাই নিশ্চিন্তে ফেসবুকে ভিডিও আপলোড করতে থাকুন’। আর লাইভ ভিডিও যারা ডেভলোপ করেছেন তারাই করেছেন এই ভিডিও কমেন্টের ফিচার নিয়ে কাজ।

এ বছরের শুরুতে ফেসবুকে চালু করা হয় লাইভ স্ট্রিমিং। এ ছাড়া ফেসবুকের মেসেজিং অ্যাপ মেসেঞ্জারে যোগ করা হয়েছে ভিডিওকলের সুবিধা। প্রযুক্তি বিশেষজ্ঞদের ধারণা, সব ধরনের কনটেন্টকে একই জায়গায় স্থান করে দিতে চাইছে ফেসবুক। আর সে কারণেই এখন ভিডিও কনটেন্ট নিয়ে কাজ করছে তারা।

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, সামনের দিনগুলোতে তারা ভিডিও কনটেন্ট নিয়ে আরো কাজ করতে চায়। কারণ তাদের মতে, ভিডিওর মাধ্যমে মানুষের সঙ্গে যোগাযোগ অনেক সহজতর হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here