এখনও আশাবাদী আফ্রিদি

0
118

Pakistan-all-rounder-Shahid-Afridi-attends-a-team1স্পোর্টস ডেস্ক: ফিটনেস টেস্ট শেষে ৩১ সদস্যের প্রাথমিক দল থেকে ১৪ জনকে বাদ দিয়ে ইংল্যান্ড সফরের জন্য ২১ জনের নাম ঘোষণা করেছেন দলের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। কিন্তু ইনজামামের ২১ সদস্যের সে দলে জায়গা হয়নি সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদির। তবে ৩৬ বছর বয়সী এ অলরাউন্ডার এখনও পাকিস্তান দলে ফেরার ব্যাপারে আশাবাদী।

এর আগে তরুণ খেলোয়াড়দের দলে জায়গা করে দিতে আপাতত আফ্রিদিকে বিশ্রাম দেয়া হয়েছে বলে জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধাম নির্বাচক ইনজামাম। এদিকে ইনজামামের এই ঘোষণার পরে ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের স্কোয়াডে আফ্রিদির নাম না থাকায় অনেকে মনে করছেন, পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে গেছে আফ্রিদির। তবে এখনও পাকিস্তানের জার্সি গায়ে খেলার স্বপ্ন দেখেন এই অলরাউন্ডার।

এদিকে বর্তমানে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্ল্যাস্টে হ্যাম্পশায়ারের হয়ে খেলছেন আফ্রিদি। ২০১১ সালের পর এই প্রথম ক্লাবটির হয়ে খেলছেন তিনি।

ইংল্যান্ড থেকে ‘বিবিসি’কে দেয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘আমি নির্বাচকদের বলেছিলাম, তরুণদের সুযোগ দেয়ার জন্য আমাকে দল থেকে বাদ দেয়ায় আমি খুশি। আমি এখনও খুশি। তবে সামনের গ্রীষ্মের পর (ইংল্যান্ড সফরের পর) তারা যদি ফের আমার প্রয়োজনীয়তা অনুভব করে আমি তার জন্য প্রস্তুত। পাকিস্তান দলে ফেরার ব্যাপারে আমি এখনও আশাবদী।’

আফ্রিদি টেস্ট থেকে অবসর নেন ২০১০ সালের জুলাইয়ে। আর ওয়ানডে ছাড়েন গত বছর মার্চে। কিন্তু আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে এখনও অবসর নেননি তিনি। তবে বেশ কয়েকবার অবসরের ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেট ছাড়েননি তিনি। তবে সাম্প্রতিক সময়ে দলের হয়ে নিজেকে তুলে ধরতে ব্যর্থ হচ্ছেন আফ্রিদি। কারণ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফর থেকে শুরু করে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট কিংবা বল সব ক্ষেত্রেই ছিলেন অনুজ্জ্বল।

জানিয়ে রাখা ভালো, চলতি বছরের জুলাইয়ে ইংল্যান্ড সফর করবে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে চার ম্যাচের টেস্ট সিরিজ ছাড়াও ও পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে তারা। ওই সফরের জন্য পাকিস্তান ক্রিকেট দল এখন পুরোদমে প্রস্তুতি নিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here