একীভূত হতে পারে টুইটার ও ইয়াহু

0
143

twitter yahooএকীভূত হতে পারে মাইক্রোব্লগিং সাইট টুইটার এবং ইয়াহু ইনকর্পোরেটেড। সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, দুই প্রতিষ্ঠান একীভূত হওয়ার জন্য কয়েক সপ্তাহ আগে এক আলোচনায় মিলিত হয়। আলোচনা সভায় টুইটার কর্মকর্তা এবং ইয়াহু প্রধান নির্বাহী মারিসা মেয়ারসহ ব্যবস্থাপনা দল উপস্থিত ছিল।

সংবাদ সূত্র উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, ম্যানেজমেন্ট মিটিংয়ে টুইটার এবং ইয়াহু নির্বাহীরা কয়েক ঘন্টা ঘরে একীভূত হওয়ার বিষয়ে আলোচনা করেন। প্রতিবেদনে দাবী করা হয়, টুইটার ইয়াহুর ভেতরকার তথ্য জানার জন্য ব্যাপক উৎসাহী ছিল। প্রতিবেদনে বলা হয়, টুইটার সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জ্যাক ডর্সি ঐ আলোচনায় উপস্থিত ছিলেন না।

ক্রমাগত দূর্বল হতে থাকা ইন্টারনেট জায়ান্টটি অধিগ্রহণ করার জন্য ওয়ারেন বাফেটসহ কয়েকজন হাই-প্রোফাইল বিনিয়োগকারী আগ্রহ দেখিয়েছেন। বিনিয়োগকারীরা ইয়াহু ইনকর্পোরেটেডের ইন্টারনেট ভিত্তিক কার্যক্রম সহায়তা করবে বলে জানিয়েছিল। অন্যদিকে ইয়াহুর অনলাইন পোর্টফোলিও কেনার চেষ্টা করছে কুইকেন লোনস ইনকর্পোরেটেডের প্রতিষ্ঠাতা ড্যান গিলবার্ট। তাছাড়া ইয়াহুর মৌলিক সম্পদ অধিগ্রহণে কাজ করছে যুক্তরাষ্ট্রের টেলিকম জায়ান্ট ভেরাইজন কমিউনিকেশনস ইনকর্পোরেটেড। এই চুক্তিতে প্রতিষ্ঠানটি ব্যাংক অব আমেরিকাকে উপদেশক হিসেবে নিয়োগ দিচ্ছে।

বিশ্বের অন্যতম বৃহৎ ইন্টারনেট ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে কয়েক বছর ধরে ডিজিটাল অ্যাডভার্টাইজিং মার্কেট শেয়ারে গুগল এবং ফেসবুকের কাছে প্রতিদ্বন্দিতায় তলানীতে রয়েছে ইয়াহু।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here