একদিন পর সংসদে মত পরিবর্তন জাতীয় পার্টির

0
88

181707_1-1একদিন পরই সংসদে আর্থমন্ত্রীর বিষয়ে নিজেদের মত পরিবর্তন করল এরশাদের জাতীয় পার্টি। গত বৃহস্পতিবার জাতীয় পার্টির সাংসদ জিয়াউদ্দিন বাবলু ব্যাংকিং খাতের লুটপাটকে সাগর চুরি বলায় অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি করেছিলেন।

কিন্ত একদিন পর আজ শনিবার ব্যাংকিং খাতের লুটপাটকে সাগর চুরি বলে অভিহিত করায় অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন দলটির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

তিনি বলেছেন, লুটপাটের সঠিক তথ্য দেওয়ার জন্য বিরোধী দলের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাই। শনিবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ তিনি এ ধন্যবাদ জানা।

রুহুল আমিন হাওলাদার আরও বলেন, প্রস্তাবিত বাজেটকে উচ্চ বিলাসী বলা হচ্ছে। আমি বলবো যার উচ্চ বিলাস-কল্পনা নেই, সে কিছুই দিতে পারে না।

বাজেটে অবশ্যই রাজনৈতিক দর্শনের প্রতিফলন থাকতে হবে। তবে এই বাজেট অনেক বেশি উচ্চ বিলাসী। এক দিকে ঘাটতি, আরেক দিকে উচ্চ বিলাস। এই দু’টাকে কিভাবে সমন্বয় করে সমতা আনবেন- সে বিষয়ে কোনো দিক নির্দেশনা বাজেটে নেই। যদিও ব্যবসায়ী সমাজ, যুব সমাজ এই বাজেটকে স্বাগত জানিয়েছে, যোগ করেন তিনি।

জাপা মহাসচিব বলেন, ব্যাংকিং খাতে লুটপাট হয়েছে। এটাকে অনেকে বলে পুকুর চুরি। অর্থমন্ত্রী অবশ্য বলেছেন, ‘সাগর চুরি’ হয়েছে। সঠিক তথ্য দেওয়ার জন্য বিরোধী দলের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই। যে বাজেট উপস্থাপন করা হয়েছে। তা রাজনৈতিক স্থিতিশীলতা ও প্রশাসনিক শৃঙ্খলা আনতে পারলেই বাস্তবায়ন ও ঘাটতি পূরণ করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার পার্টির এমপি জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছিলেন, দায়িত্বে বহাল থাকা অবস্থায় ব্যাংক খাতে সাগর চুরি হয়েছে স্বীকার করায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পদত্যাগ করা জরুরি। তিনি বলেন, ব্যাংক খাতে ‘সাগর চুরি’ হয়েছে স্বীকার করার পর তার মন্ত্রী হিসেবে থাকার কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

বাবলু বলেন, ব্যাংকের রিজার্ভ থেকে ৬ হাজার কোটি টাকা চুরি পর লজ্জায় পরে ব্যাংকের গভর্ণরের পদ থেকে সরে এসেছেন আতিউর রহমান। আপনার কি একটু চক্ষু লজ্জা হয় না এত কিছুর পরও আপনি কিভাবে অর্থমন্ত্রীর দায়িত্বে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here