একই হাসপাতালে একসঙ্গে ১৬ নার্স অন্তঃসত্ত্বা

0
18

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের মেসা এলাকার একটি হাসপাতালের ১৬ জন নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। তারা সবাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কর্মরত। একই বিভাগের এত সহকর্মী একসঙ্গে সন্তানপ্রত্যাশী হওয়ায় বেশ বিপাকে পড়েছে ব্যানার ডেসার্ট হাসপাতাল কর্তৃপক্ষ।

শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করলে তা গণমাধ্যমের নজরে আসে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, হাসপাতালটির মোট নার্সের ১০ শতাংশ নিবিড় পরিচর্যা কেন্দ্রে কর্মরত। সহকর্মীরা বলছেন, এতজন নার্সের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি রোগীদের নজরেও এসেছে।

তবে একসঙ্গে এত নার্স অন্তঃসত্ত্বা হয়ে যাওয়ায় রসিকতা করেছেন কেউ কেউ। সংবাদ সম্মেলনে এক নার্স রসিকতা করে বলেন, ‘হয়তো হাসপাতালের পানিতে কিছু মেশানো হয়েছিল অথবা ক্রিসমাসের ছুটিতে সবাই একসঙ্গে অন্তঃসত্ত্বা হওয়ার পরিকল্পনা করেছিলেন।’

১৬ জন নার্সের একজন হলেন রোশ্যালে শেরম্যান। তিনি বলেন, ‘আমরা আগে বিষয়টি জানতাম না। একটি ফেসবুক গ্রুপে অংশ নেয়ার পর থেকে এটি আমাদের নজরে আসে। তখন দেখা যায় আমরা সবাই একই অবস্থায় আছি।’ শেরম্যান এক মাস পরেই সন্তান জন্ম দেবেন। পেইজ প্যাকার্ড নামের আরেকজন নার্স জানান, তাদের একজন সহকর্মী প্রেগন্যান্সি টেস্ট করিয়েছিলেন বলে তিনি জানতে পারেন। তবে তিনি জানতেন না, তার মতো বাকি ১৫ জনেরও একই অবস্থা।

তবে সবাই অন্তঃসত্ত্বা হলেও কাজ কিন্তু বন্ধ করেননি। হাসপাতালে ঠিকই তারা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here