উরুগুয়ের ‘শেষ’ ঝলক

0
248

353FEB5E00000578-0-image-a-53_1465877315484স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার প্রথম দুই ম্যাচেই লজ্জাজনকভাবে হেরে যায় উরুগুয়ে। যে কারণে টুর্নামেন্ট থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে যায় আগেই। অপেক্ষা ছিল শেষ ম্যাচে স্বান্ত্বনার জয় নিয়ে বাড়ি ফেরার। সেই কাজটা বেশ ভালোভাবেই সম্পন্ন করেছে অস্কার তারারেজের দল। নিজেদের শেষ ম্যাচে টুর্নামেন্টের সবচেয়ে সফল দল উরুগুয়ে ৩-০ গোলে রীতিমতো উড়িয়ে দিয়েছে উরুগুয়েকে।

এই ম্যাচেও মূল একাদশে জায়গা পাননি লুইস সুয়ারেজ। তবে সুয়ারেজহীন উরুগুয়ে এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের তৃতীয় স্থানে থেকে কোপা আমেরিকা মিশন শেষ করল। দিনের অন্য ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মেক্সিকো। এর ফলে ৩ ম্যাচ খেলে দুটি করে জয় ও একটি ড্রয়ে সমান ৭ পয়েন্ট নিজেদের ঝুলিতে জমা করেছে দুই দলই। আগের ম্যাচে উরুগুয়ে হেরে যাওয়ায় অবশ্য এই দুই দলই শেষ আটের খেলা নিশ্চিত করে রেখেছিল।

টেক্সাসের রিলায়েন্স স্টেডিয়ামে ম্যাচ শুরুর ১০ মিনিটে লিড নেয় ভেনেজুয়েলা। এ সময়ে মেক্সিকোর জাল কাঁপান হোসে ভেলাসকুয়েজ। ক্রিশ্চিয়ান সান্তোনের পাস থেকে লক্ষ্যভেদ করেন তিনি। এভাবে ৮৮ মিনিট পর্যন্ত এক গোলে এগিয়ে থাকায় জয়ের স্বপ্নই হয়তো দেখেছিল ভেনেজুয়েলা। কিন্তু তাদের এই স্বপ্ন ধূলিস্মাৎ করে দেন জেসুস কোরোনা। ৮০ মিনিটে আরতুরো প্রাদোর সাহায্যে গোল আদায় করে নেন ম্যাক্সিকান এই তারকা। আর তাতে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

এদিকে, ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারায় ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে উরুগুয়ে। দলের প্রাণভোমরা লুইস সুয়ারেজকে ছাড়াই তারা বড় জয় নিয়ে মাঠ ছাড়ে। খেলার ২১ মিনিটে আবিল হার্নান্দেজের গোলে প্রথমে এগিয়ে যায় উরুগুয়ে। দ্বিতীয়ার্ধে যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে অস্কার তাবারেজের দল। বারবার আক্রমণের মুখে পড়া জ্যামেইকার জালে বল জড়িয়ে দেন তাদেরই খেলোয়াড় ওয়াটসন। ৬৬ মিনিটে এই আত্মঘাতী গোলে ২-০ গোলে এগিয়ে যায় উরুগুয়ে। আর জ্যামেইকার জালে শেষ পেরেকটি ঠুকে দেন ম্যাথিয়াস কোরুজো। এর ফলে স্বান্ত্বনার এই জয় নিয়েই কোপা শেষ করে উরুগুইয়ানরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here