‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ’লীগকে ভোট দিন’

0
75

নিউজ ডেস্ক: দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যদি দুর্নীতিবাজ আর জঙ্গিবাদ সৃষ্টিকারী বিএনপি ক্ষমতায় আসে, তাহলে দেশ দুর্নীতিবাজদের দখলে চলে যাবে। তারা ক্ষমতায় এলে এই দেশ জঙ্গিবাদ ও সন্ত্রাসের দেশ হবে।’

তিনি বলেন, ‘আপনারা দোয়া করবেন এবং আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকার প্রার্থীকে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। তাহলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।’

বৃহস্পতিবার রাজশাহীর পবা উপজেলার হরিয়ান সুগার মিল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না উল্লেখ করে তিনি বলেন, আজকে ৫ কোটি মানুষ দারিদ্রসীমার ওপরে উঠে এসেছে। আজ বাংলাদেশ অর্থনৈতিকভাবে স্বাবলম্বী। বিশ্বসভায় আজ  বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসিন আলীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, যুগ্মসম্পাদক জাহাঙ্গীর কবির নানক, রাজশাহীর সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

প্রধানমন্ত্রী এ দিনকার পূর্বনির্ধারিত বিভিন্ন প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপনের বর্ণনা দিয়ে রাজশাহীবাসীর কাছে খালি হাতে আসেননি উল্লেখ করে বলেন, এরই মধ্যে পদ্মার ভাঙন থেকে রাজশাহীকে রক্ষার জন্য বাঁধ আমরা নির্মাণ করে দিয়েছি। আরও যেসব অঞ্চল ভাঙনপ্রবণ সেসব অঞ্চলেও যাতে ভাঙনরোধ হয় তার প্রকল্পও আমরা হাতে নিয়েছি।

তিনি বলেন, এবারে কোনো কোনো এলাকায় বন্যা হয়েছে এবং বৃষ্টি হয়েছে। এরই মধ্যে আমরা প্রত্যেকটি অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট পুনর্নির্মাণের প্রকল্প হাতে নিয়েছি। বন্যায় যত রাস্তা-ঘাট নষ্ট হয়েছে ইনশাল্লাহ সব আমরা মেরামত করে দেব।

বৃষ্টির মধ্যে জনসভায় যোগ দেয়ায় জনগণকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কিছুক্ষণ আগেও আজ এখানে মুষলধারে বৃষ্টি হয়েছে। আমি সারদাতে ছিলাম (পুলিশ একাডেমিতে) পাসিং আউট প্যারেডে তখনও বৃষ্টি। সেই কাদামাটি পায়ে মেখে আপনারা কষ্ট করে এই মাঠে দাঁড়িয়ে আছেন, কষ্ট করে এসেছেন। তাই আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

চাঁপাইনবাবগঞ্জে এরই মধ্যে কৃষি বিশ্ববিদ্যালয় করে দেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কৃষির ওপর যাতে আরও উন্নত গবেষণা হয়, তার জন্য যেসব ফ্যাকাল্টি রয়েছে, সেগুলোও উন্নত করে দেয়া হবে। যেন কৃষির ওপর আরও গবেষণা হতে পারে।

মঙ্গা দূর করা সরকারের সাফল্য উল্লেখ করে শেখ হাসিনা বলেন, অন্তত এইটুকু দাবি আমরা করতে পারি এই উত্তরবঙ্গে যে মঙ্গা ছিল, সেই মঙ্গা এখন আর নাই। আর কোনোদিন মঙ্গা আসবেও না।

তিনি বলেন, এবার বন্যার কারণে কোনো কোনো জায়গার ফসল নষ্ট হয়েছে। আমরা এরই মধ্যে খাদ্য কেনা শুরু করেছি। প্রত্যেকটা মানুষের খাদ্য নিরাপত্তা আমরা নিশ্চিত করছি। নদী ভাঙনের ফলে যাদের ঘরবাড়ি নষ্ট হয়েছে, তাদের ঘরবাড়ি আমরা তৈরি করে দেব। এরই মধ্যে সেই তালিকাও করা শুরু হয়েছে।

এ সময় তার জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী আহ্বান পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, অভিভাবক, শিক্ষক, মসজিদের ইমামসহ পেশাজীবীদের কাছে আমি একটি আবেদন রেখে যাব- এই বাংলাদেশে কোনো সন্ত্রাস এবং জঙ্গিবাদের স্থান হবে না।

তিনি সবাইকে তাদের ছেলেমেয়ে যারা কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে তারা কোথায় যায়, কার সঙ্গে মেশে, কী করে এ বিষয়ে যেন বিশেষ নজর রাখেন তার প্রতি অনুরোধ জানান। এছাড়া তিনি মসজিদের ইমামদের কাছে শান্তির ধর্ম ইসলামের মূল মর্মবাণী জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান।