উদ্ধারের পর রিমান্ডে কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর

0
54

ঢাকা: প্রায় চার মাস নিখোঁজ বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানকে উদ্ধারের পর একটি মামলায় গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শনিবার বিকেল পৌনে ৪টায় ঢাকা মহানগর হাকিম ১৫ নম্বর আদালতের বিচারক দেবব্রত বিশ্বাস রিমান্ড মঞ্জুর করেন। আমিনুর রহমানের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান জোনাল টিমের পরিদর্শক মো. জেহাদ হোসেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপকমিশনার শেখ নাজমুল আলম বলেন, আমিনুর রহমানকে উদ্ধার করার পর গুলশান থানার একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ওই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে চেয়ে বিকালে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নিয়ে যায় পুলিশ। মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. জিহাদের আবেদনের শুনানি শেষে চার দিন হেফাজতের নির্দেশ দেন মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস।

আমিনুরের পক্ষে তার আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করলেও আদালত তা নাকচ করেন বলে জানান আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শেখ রাকিবুল ইসলাম।

তবে তার নিখোঁজ হওয়ার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতা আমিনুরকে গ্রেপ্তার দেখানো হয়েছে ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি শাজাহান খানের নেতৃত্বে গুলশানে খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও কর্মসূচিতে বোমা হামলার মামলায়।

আমিনুর রহমানের মোবাইল ফোন ট্র্যাক করে শুক্রবার রাত ১২টার দিকে রাজধানীর শাহজাদপুর থেকে তাকে উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here