উইম্বল্ডনের আগে তারাদের মেলা

0
111

tennis-01স্পোর্টস ডেস্ক: সোমবার থেকে শুরু হবে উইম্বল্ডন। মৌসুমের তৃতীয় গ্র্যান্ডস্ল্যামের আগে প্রতি বছরই তারাদের মেলা বসে। বৃহস্পতিবার কেনসিংটনের সেই মেলায় উপস্থিত হন বিশ্বের সেরা সেরা সব প্রমীলা টেনিস তারকারাই।

টেনিসের বর্তমান শীর্ষ তারকা সেরেনা উইলিয়ামস থেকে শুরু করে অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কারবার, ফ্রেঞ্চ ওপেনের শিরোপাজয়ী গারবিন মুগুরুজা, দুইবারের উইম্বল্ডন চ্যাম্পিয়ন পেত্রা কেভিতোভা তার স্বদেশী লুসি সাফারোভা, সার্বিয়ার আনা ইভানোভিচ, কানাডার তরুণ প্রতিভাবান খেলোয়াড় ইউজেনি বুচার্ড এবং টেনিস র‌্যাংকিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা ক্যারোলিন ওজনিয়াস্কি মঞ্চ আলোকিত করেন।

স্বাগতিক ইংল্যান্ডের লরা রবসন, হেথার ওয়াটসন এমনকি কোচ জুডি মারেও উপস্থিত হন উইম্বল্ডন শুরুর আগের এই জমজমাট পার্টিতে।

চোটের কারণে উইম্বল্ডন থেকে ছিটকে পড়েছেন ভিক্টোরিয়া আজারেঙ্কা। যে কারণে মৌসুমের তৃতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে বেলারুশ সুন্দরী এবার দর্শক। তবে অাজারেঙ্কার চেয়ে কেনসিংটনের এই আলো ঝলমলে পার্টিতে আগত অতিথিরা নিশ্চিত অনেক বেশি খোঁজে ফিরেছেন মারিয়া শারাপোভার মুখ! নিষিদ্ধ ড্রাগ সেবনের কারণে দুই বছরের জন্য টেনিসের সবধরণের কার্যক্রম থেকে নির্বাসনে আছেন রাশিয়ান তারকা। তাই মাশাকে ছাড়া এবার কিছুটা হলেও সৌন্দর্য্য হারাবে অল ইংল্যান্ড ক্লাবের এই কোর্ট।

তবে সেরেনা উইলিয়ামস যেহেতু আছেন সেক্ষেত্রে এবারও সব আলো থাকবে তার উপর। গত বছরের প্রথম তিন গ্র্যান্ডস্লামের সবকটিতেই চ্যাম্পিয়ন সেরেনা। এরপরের তিনটিতেই ব্যর্থ। তাই টেনিসের উন্মুক্ত যুগে স্টেফি গ্রাফের সর্বোচ্চ ২২ গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডে ভাগ বসাতে কেবলই অপেক্ষা বাড়ছে আমেরিকান কিংবদন্তির। তবে এই উইম্বল্ডনে কী পারবেন? এমন প্রশ্ন অনেকের মনেই। তবে তার উত্তর কেবল সময়ই ভালো জানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here