ঈদের আমেজে জ্যামাইকা মেলা ১৯ আগষ্ট রোববার

0
24

নিউইয়র্ক : পবিত্র ঈদুল আযহার আনন্দ-আমেজে জ্যামাইকায় আয়োজত হচ্ছে ‘জ্যামাইকা মেলা’। প্রবাসী বাংলাদেশীদের আনন্দ দানের জন্যই অন্যান্য বছরের মতো এবারো বোম্বে ভিডিও, ডিজাইন এন্ড প্রিন্টিং এই মেলার আয়োজন করছে। আগামী ১৯ আগষ্ট রোববার স্থানীয় সুসান বি এন্থনী স্কুল মাঠে বেলা ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার কর্মকান্ড চলবে। মেলায় থাকবে ফ্রি মেহেদী আর শিশু-কিশোরদের মাঝে ক্যান্ডি বিতরণ সহ অন্যান্য আনন্দ-বিনোদনের ব্যবস্থা। মেলার টাইটেল স্পন্সর হচ্ছে উৎসব ডট কম এবং হিলসাইড হোন্ডা। খবর ইউএনএ’র।

জ্যামাইকা মেলার প্রধান উদ্যোক্তা, বিশিষ্ট সাংস্কৃতিক সেবী, বাংলাদেশ সোসাইটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক এবং বোম্বে ভিডিও, ডিজাইন এন্ড প্রিন্টিং-এর কর্ণধার সৈয়দ বাহালুল উজ্জল জানান, নিউইয়র্ক সিটির জ্যামাইকা প্রবাসী বাংলাদেশীদের অন্যতম বাসস্থান। বিপুল সংখ্যক বাংলাদেশী সপরিবারে জ্যামাইকা ও এর আশপাশে বসবাস করেন। বাংলাদেশী শিল্প-সংস্কৃতির মাধ্যমে তাদের জন্য বিনোদনের জন্যই অন্যান্য বছরের মতো এবারো ‘জ্যামাইকা মেলা’ আয়োজন করা হয়েছে। এছাড়াও আগামী ২১ আগষ্ট পবিত্র ঈদুল ফিতর হওয়ার কথা। তাই ঈদের আনন্দ আর আমেজেই এবারের মেলা আয়োজন উদ্যোগ নেয়া হয়েছে এবং মেলার সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। তিনি বলেন, মেলার প্রধান আকর্ষণ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। বাংলাদেশ থেকে জনপ্রিয় শিল্পী এস আই টুটুল, বাদশা বুলবুল, তপন চৌধুরী ও নওশীন ছাড়াও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মধ্যে তানমা হাদী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি রোকসানা মির্জা সহ অন্যান্য শিল্পীরা অংশ নেন।

এছাড়াও ঈদ ঘিরে নতুন নতুন পোষাক-পরিচ্ছেদের স্টল থাকবে। এতে সুলমূল্যে স্টল বুকিং পাওয়া যাবে এবং ভালো বেচা-বেনা হবে বলে আশা করা হচ্ছে। মেলায় ফ্রি মেহেদী ছাড়াও শিশু-কিশোরদের জন্য থাকবে ফ্রি ক্যান্ডি সহ অন্যান্য ব্যবস্থা। মেলা সফল এবং আনন্দ উপভোগ করার জন্য তিনি সকল প্রবাসীকে মেলায় উপস্থিত থাকার আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here