ইয়াবা পাচার বন্ধে সু চির সঙ্গে কথা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
42

ঢাকা: ইয়াবা পাচার বন্ধের ব্যাপারে মিয়ানমার নেত্রী অং সাং সু চির সঙ্গে  কথা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।  এ সময় সু চি অসহায়ত্ব প্রকাশ করে বলেন, তার দেশেও যুব সমাজ ইয়াবায় আসক্ত হয়ে যাচ্ছে।  তিনি আমাকে আশ্বস্ত করেছেন সীমান্ত দিয়ে ইয়াবা বন্ধে চেষ্টা করবেন।

বুধবার দুপুর ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আধুনিক মিলনায়তন উদ্বোধন শেষে এসব কথা বলেন।

এর আগে তিনি নারায়ণগঞ্জ জেলা কারাগারে নির্মিত ‘রিজিলিয়ান্স’ নামের গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ ও জামদানি পণ্য উৎপাদন কেন্দ্রের ৬ তলা বিশিষ্ট সেল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন।

পরে মন্ত্রী ফতুল্লায় বিসিক শিল্প নগরীতে ফায়ার সার্ভিস উদ্বোধন করেন।

কারাগারে আনুষ্ঠানিক ব্রিফিং করে মন্ত্রী বলেন, এ কারখানাটি পর্যায়ক্রমে সারা দেশে করা হবে। অনেক কারাবন্দি তাদের পরিবার পরিজনের সঙ্গে কথা বলতে চায়। সেক্ষেত্রে কারাগারে কঠোর নিয়ম মেনে নতুন করে টেলিফোনে কথা বলার সুযোগ দেওয়া হবে। এমনকি প্রয়োজনে কথোপকথনের ভয়েস রেকর্ড সংরিক্ষত রাখা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিটি কারাগার হলো বন্দিদের সংশোধানাগার। কারাগারে কারাবন্দিদের প্রশিক্ষণ দেয়া হয়। সব ধরনের সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব কারাগারেই এ ধরণের সুযোগ সুবিধা দেয়া হবে।

মাদক নিয়ে সরকার বেশ কঠোর অবস্থানে আছে। কারাগারে মাদক প্রবেশে কড়াকড়ি আরোপ করা হচ্ছে।

প্রতিটি কারাগারে মেটাল ডিটেক্টর বসানো হচ্ছে।  আমরা চেষ্টা করছি যাতে কোনোভাবেই মাদক কারাগারে প্রবেশ করতে না পারে।

মন্ত্রী আরও বলেন,  দেশের প্রায় পুলিশ স্টেশনেই গাড়ি সমস্যা আছে। এছাড়া গত সাড়ে ৯ বছরে ৮০ হাজার পুলিশ লোকবল বৃদ্ধি করা হয়েছে। পুলিশ এখন আগের চেয়েও দক্ষ।

হানিফ সেতুতে যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের এসপি ও ডিসিকে বলবো প্রাথমিক একটি প্রতিবেদন দেবেন কেন যানজট সৃষ্টি হয়।  আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব।’

জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহম্মদ চৌধুরী, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি ও বিকেএমইএ এর সভাপতি সেলিম ওসমান, এমপি শামীম ওসমান, এমপি গোলাম দস্তগীর গাজী, এমপি নজরুল ইসলাম বাবু, পুলিশ সুপার মঈনুল হক, র‌্যাব-১১ এর ক্যাম্প কমান্ডার লে. কর্ণেল কামরুল হাসান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এহতেশামুল হক, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাসমিন বিনতে জেবিন শেখ, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএ পরিচালক শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here