ইসরাইলি সফরে মিশরের পররাষ্ট্রমন্ত্রী

0
106

4bk700339710c6a0zy_800C450আন্তর্জাতিক ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতের জন্য আজ (রোববার) তেল আবিব সফরে গেছেন মিশরের পররাষ্ট্রমন্ত্রী সামেহ শাকুরি।

মিশরের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ফিলিস্তিনের সঙ্গে শান্তি আলোচনা শুরুসহ বেশ কয়েকটি ইস্যু নিয়ে তিনি নেতানিয়াহুর সঙ্গে দীর্ঘ বৈঠক করবেন। দু জন ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে আলোচনা শুরুর জন্য আস্থার পরিবেশ সৃষ্টির বিষয় নিয়েও কথা বলবেন বলে মিশরের পররাষ্ট্র মন্ত্রণালয়। এর মাধ্যমে পূর্ণাঙ্গ ও সঠিক সমাধানের দিকে যাওয়ার চেষ্টা করা হবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

এর আগে ২০০৭ সালে মিশরের পররাষ্ট্রমন্ত্রী ইসরাইল সফর করেছিলেন। ইসরাইল সফরের আগে শাকুরি গত মাসে ফিলিস্তিনের পশ্চিম তীর সফর করেন এবং সে সময় তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

মে মাসে মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আস-সিসি তার ভাষায় বলেছিলেন, ফিলিস্তিন ও ইসরাইলের কর্মকর্তাদের উচিত শান্তির সুযোগ গ্রহণ করা। গত মাসে পশ্চিমা ও আরব অঞ্চলের ২৮টি দেশের প্রতিনিধিরাও ফ্রান্সের রাজধানী প্যারিসে ফিলিস্তিনি শান্তি আলোচনা নতুন করে শুরুর বিষয়ে আলোচনা করেছেন। -পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here