ইন্টারনেট বন্ধ করে, ভালো কিছু ব্যবহারের পরামর্শ ট্রাম্পের

0
67

আর্ন্তজাতিক ডেস্ক: ইন্টারনেটের মাধ্যমে সন্ত্রাসীরা সদস্য সংগ্রহ করে অভিযোগ করে এই পরিসেবা বন্ধ করে দিয়ে এর পরিবর্তে ভালো কিছু ব্যবহার করতে হবে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার লন্ডনের একটি পাতাল রেলস্টেশনে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) বিস্ফোরণ ঘটানোর পর টুইটারে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

টুইটে ট্রাম্প লেখেন, সন্ত্রাসীদের কঠোরভাবে মোকাবিলা করতে হবে। ইন্টারনেট তাদের সদস্য সংগ্রহের প্রধান হাতিয়ার। ইন্টারনেট বন্ধ করে, পরিবর্তে ভালো কিছু ব্যবহার করতে হবে।

আরেকটি টুইটে তিনি লেখেন, লন্ডনে হামলাকারীকে পুলিশ চিনত। তবে লন্ডন পুলিশের বিশেষ বাহিনী স্কটল্যান্ড ইয়ার্ডের পক্ষে থেকে ট্রাম্পের এ দাবি নাকচ করা হয়েছে।

ব্রিটিশ দৈনিক দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, এর আগেও ইন্টারনেট বন্ধ করার কথা বলেছিলেন ট্রাম্প।

দৈনিকটির প্রতিবেদন অনুযায়ী, গত বছরের ডিসেম্বরে ট্রাম্প বলেছিলেন ইন্টারনেট বন্ধ করার জন্য মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সঙ্গে কথা বলবেন।

সন্ত্রাসবাদী কাজে আইএসের ইন্টারনেট ব্যবহার রোধ করতে এ পরিকল্পনা করছেন বলে জানিয়েছিলেন ট্রাম্প। এছাড়া অনেক মানুষের প্রাণ হারানোর জন্যও ইন্টারনেটকে দায়ী করেন তিনি।

উল্লেখ্য, স্থানীয় সময় শুক্রবার লন্ডনের পারসনস গ্রিন টিউব স্টেশনের একটি টিউবে বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে কমপক্ষে ২৯ জন আহত হয়। পরে আইএস এ হামলার দায় স্বীকার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here