ইনটেলের প্রসেসর দিয়ে স্মার্টফোন আনছে মাইক্রোসফট

0
152

165331microsoft_kalerkantho_picমাইক্রোসফটের একটি দুর্দান্ত স্মার্টফোন বাজারে আসতে চলেছে। এতে থাকছে ইনটেলের প্রসেসর। পিসিতে ব্যবহৃত প্রসেসরের মতো শক্তিশালী। নতুন এই স্মার্টফোন নিয়ে মাইক্রোসফট মুখ বুজে থাকলেও টেকনোলজি ওয়ার্ল্ডে এ ফোন নিয়ে ব্যাপক কানাঘুষো শুরু হয়ে গিয়েছে। টুইটারে এই স্মার্টফোনের তথ্য ফাঁস হয়ে গিয়েছে।

টুইটে বলা হয়েছে, ল্যাপটপ-ক্লাস ইনটেল প্রসেসর দিয়ে স্মার্টফোন আনছে মাইক্রোসফট। টুইটের সঙ্গে কিছু ছবিও পোস্ট করা হয়েছে।

বিভিন্ন টেকনোলজি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ২০১৭ সালে সারফেস ব্র্যান্ড নামে তিনটি নতুন স্মার্টফোন আনতে পারে মাইক্রোসফট। ইনটেল অ্যাটম এক্স 3 প্রসেসরের এই স্মার্টফোন জানুয়ারি মাসেই বাজারে দেখা যাবে। সাড়ে পাঁচ ইঞ্চি মাপের অ্যাকটিভ ম্যাট্রিকস অর্গানিক লাইট এমিটিং ডায়োড ডিসপ্লে, ইউএসবি পোর্ট, লিকুইড কুলিং- টেকনোলজি থাকবে এতে। র‍্যাম ও স্টোরেজ কমবেশির ওপর মডেল নির্ভর করবে। সম্প্রতি সারফেস স্টুডিও পিসি তৈরির মাধ্যমে মাইক্রোসফট হার্ডওয়্যার ক্ষেত্রে আরও বেশি নজর দেওয়ার কথা বলেছে।

1.3 মিলিমিটার ডিসপ্লেযুক্ত এই ডিভাইস মাইক্রোসফটের সবচেয়ে পাতলা ডিসপ্লের ডিভাইস হিসেবে বাজারে আসছে। পেন, টাচ ও সারফেস ডায়াল দিয়ে ‘হাতেই কাজ করা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here