ইতালির আরেচ্ছো শহরে বর্ষবরণ

0
44

9a19ce41085a26c8fce85059aa59b6e9-5914a27b7cf10ইটালী: প্রবাস জীবনের ব্যস্ততাকে ভুলে সর্বজনীন প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপন করেছেন ইতালির আরেচ্ছো শহরের বাংলাদেশি বাসিন্দারা। গত ১৪ এপ্রিল ছুটি না থাকায় ৭ মে আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করেছেন তারা।

উৎসব উপলক্ষে স্পাজিও সেমে, ভিয়া দেল পান্তানো-৩৬-এ মিলিত হন সবাই। বাংলাদেশ অ্যাসোসিয়েশন আরেচ্ছোর উদ্যোগে মেয়েরা শাড়ি ও ছেলেরা পাঞ্জাবি পরে প্রবাসী বাঙালিরা উৎসবমুখর আমেজে মেতে ওঠেন।

বড়দের পাশাপাশি শিশুদের উচ্ছ্বাসও ছিল বাঁধভাঙা। দিনভর এ আয়োজনে ছিল শিশুদের জন্য বিভিন্ন খেলাধুলা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বিশেষ আকর্ষণ ছিল লন্ডন, সুইডেনসহ ইউরোপের বিভিন্ন দেশের শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

ইতালির আরেচ্ছো শহরে বর্ষবরণের অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ও বিদেশিরাবাংলাদেশ অ্যাসোসিয়েশন আরেচ্ছোর সাধারণ সম্পাদক শামীমা নাসরিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা প্রথমবারের মতো বাংলা নববর্ষকে বরণ করে নেওয়ার অনুষ্ঠান করেছি। সুন্দরভাবে এটি সম্পন্ন হয়েছে। আগামীতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। আমাদের প্রত্যাশা, এসব উৎসব আয়োজনের মধ্য দিয়ে সবার মধ্যে ভ্রাতৃত্ববোধ বজায় থাকবে।’

NO COMMENTS

LEAVE A REPLY