ইউরো থেকে ইব্রার সুইডেনের বিদায়

0
73

358FA97700000578-3655065-image-a-52_1466624005797স্পোর্টস ডেস্ক: শেষ ম্যাজিকটা দেখাবেন ইব্রা-বেলজিয়ামের বিপক্ষে ম্যাচের আগে এমনটা মনে করেছিলেন অনেকেই। কিন্তু শেষ ম্যাচে নিস্প্রভ জ্লাতান ইব্রাহিমোভিচ। এদিনও কোন গোলের দেখা পাননি তিনি। তার প্রভাব পড়েছে দলেও। বেলজিয়ামের বিপক্ষে ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে ১-০ গোলে হেরেছে সুইডেন। সেইসঙ্গে ইউরো থেকেও বিদায় নিল তারা।

বুধবার রাদজা নাইনগোলানের সুপার্ব শটে করা একমাত্র গোলেই সুইডেনকে হারায় বেলজিয়াম। সেইসঙ্গে ‘ই’ গ্রুপ থেকে রানার-আপ হয়ে শেষ ষোলর টিকিট কাটে বেলজিয়াম। ৩ ম্যাচ থেকে ২ জয় আর ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের বাধা পেরুয় তারা। এই গ্রুপ থেকে আগেই শেষ ষোলতে জায়গা করে নিয়েছিল ইতালি।

কিন্তু বুধবার সেই ইতালিকে নাটকীয়ভাবে হারিয়েই ইউরোর নক-আউট পর্বে জায়গা করে নেয় রিপাবলিক অব আয়ারল্যান্ড। ম্যাচ শেষ হওয়ার মাত্র ৫ মিনিট আগে ইতালির বিপক্ষে গোল করে নায়ক বনে যান রোবি ব্র্যাডি।

নক-আউট পর্বে রোববার আয়ারল্যান্ড মুখোমুখি হবে স্বাগতিক ফ্রান্সের। ২০০২ বিশ্বকাপের পর এটাই বড় কোন টুর্নামেন্টে আইরিশদের প্রথম জয়। তবে শেষ ষোলতে স্বাগতিকদের বিপক্ষে কেমন খেলবেন তারা? ফুটবল প্রেমীদের সেটাই এখন দেখার অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here