ইউরোপ সেরার তালিকায় নেই নেইমার

0
123

020116-Soccer-Barcelona-Neymar-PI-JE.vresize.1200.675.high_.80স্পোর্টস ডেস্ক: ইউরোপের বর্ষসেরা ফুটবলার পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি বার্সেলোনার তারকা ফরোয়ার্ড নেইমারের। স্বাভাবিকভাবেই জায়গা পেয়েছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

সোমবার ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে। ইউরোপের সাংবাদিকদের ভোটে প্রতি বছর এই মহাদেশের ক্লাবগুলোয় খেলা ফুটবলারদের মধ্যে এই পুরস্কার দেওয়া হয়।

রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর দেশের হয়ে প্রথমবারের মতো ইউরো জেতায় এই পুরস্কার জয়ের দৌড়ে পরিষ্কার ফেভারিট রোনালদো। ভালো সম্ভাবনা আছে গতবারের বিজয়ী মেসিরও। বরাবরের মতো গত মৌসুমেও বার্সেলোনার হয়ে দারুণ খেলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

বার্সেলোনার হয়ে ৪৯ ম্যাচে ৩১ গোল করা নেইমারের না থাকাটা বার্সেলোনা সমর্থকদের জন্য কিছুটা হতাশারই বটে। গেল মৌসুমে বার্সেলোনাকে ‘ডাবল’ জেতাতে দলের পক্ষে সর্বোচ্চ গোল করে গুরুত্বপূর্ণ অবদান রাখা লুইস সুয়ারেজ আছেন সংক্ষিপ্ত এই তালিকায়।

তালিকায় জায়গা করে নিয়েছেন পর্তুগিজ ডিফেন্ডার পেপে। আছেন তার রিয়াল মাদ্রিদ সতীর্থ গ্যারেথ বেলও। রিয়ালের সাফল্যে অবদান রাখার পর ওয়েলসকে ইউরোর সেমিফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

ইউরোপ সেরার দশ জনের সংক্ষিপ্ত তালিকাঃ ক্রিশ্চিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ, পর্তুগাল), লিওনেল মেসি (বার্সেলোনা, আর্জেন্টিনা) লুইস সুয়ারেজ (বার্সেলোনা, উরুগুয়ে), পেপে (রিয়াল মাদ্রিদ, পর্তুগাল), গ্যারেথ বেল (রিয়াল মাদ্রিদ, ওয়েলস), জিওনলুইজি বুফন (জুভেন্টাস ও ইতালি), অ্যান্টোনিও গ্রিজমান (আটলেতিকো মাদ্রিদ ও ফ্রান্স), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ ও জার্মানি), টমাস মুলার (বায়ার্ন মিউনিখ ও জার্মানি), ম্যানুয়েল নয়ার (বায়ার্ন মিউনিখ ও জার্মানি)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here