ইংল্যান্ডের স্কোর কি টাইগারদের ধরা-ছোঁয়ার বাইরে?

0
115

253852স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের স্কোর কি ধরা-ছোয়ার বাইরে চলে গেছে? তৃতীয় দিনের খেলা শেষে তাদের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ৮ উইকেটে ২২৮ রান। সার্বিকভাবে এগিয়ে আছে ২৭৩ রানে। হাতে রয়েছে আরো দুই উইকেট।

ক্রিস ওকস ১১ এবং স্টুয়ার্ট ব্রড ১০ রানে ক্রিজে রয়েছেন। আগামীকাল চতুর্থ দিনে তারা হয়তো আরো কিছু রান যোগ করবে। তা যতই হোক না কেন, বাংলাদেশকে কঠিন পথ পাড়ি দিতে হবে। টেস্ট ক্রিকেটে ২৫০ বেশ ভালো সংগ্রহই বলা যায়। এই স্কোর টপকানো বেশ কঠিনই মনে হতে পারে।

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২৪৮ রানে অল আউট হওয়ার পর যে হতাশার সৃষ্টি হয়েছিল, সেটা কাটিয়ে দিয়েছিলেন সাকিব আল হাসান। সাকিব স্পিন ঘূর্ণিতে ইংরেজ শিবিরে ধসের সূচনা করেছিল টাইগাররা। ৬২ রানের মধ্যে ৫ উইকেট নিয়ে বাংলাদেশের জন্য আশার আলো জ্বালিয়েছিল টাইগাররা। কিন্তু সেই আনন্দকে হতাশার দিকে ঠেলে দেন জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস।

শুক্রবার দিনশেষে ২২১ নিয়ে আজ সকালে তৃতীয় দিনে মাঠে নামেন সাকিব আল হাসান ও শফিউল ইসলাম। অভিজ্ঞ সাকিব ক্রিজে থাকায় লিড নেয়ার স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। কিন্তু দিনের শুরুতেই মঈন আলির বলে আউট হয়ে হতাশায় ডোবান সাকিব।

মঈন আলির করা দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলেই এগিয়ে এসে চড়াও হতে চেয়েছিলেন, বল ফাঁকি দেয় তাকে। স্টাম্পিংয়ের সহজ সুযোগ হাতছাড়া করেননি জনি বেয়ারস্টো। ৬২ বলে ৩১ রান করেন সাকিব।

সাকিবের বিদায়ের পর ভরসা ছিল অভিষেক হওয়া সাব্বির ও মেহেদি হাসানের দিকে। কিন্তু তারাও ব্যর্থ। ফলে ২৪৮ রানে আটকে যায় বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here