‘আ’লীগের প্রতিক্রিয়া আগে থেকেই তৈরি ছিল’

0
75

17ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) গঠন ও শক্তিশালীকরণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রস্তাবনার পর আওয়ামী লীগের পক্ষ থেকে যে প্রতিক্রিয়া দেয়া হয়েছে তা আগে থেকেই তৈরি করা ছিল।

শনিবার দুপুরে রাজধানীর কচি কাঁচা মিলনায়তনে বিপ্লব ও সংহতি দিবস এবং জিয়া আমার চেতনা স্মরণিকার মোড়ক উন্মোচন শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, তাদের প্রতিক্রিয়ার ভাষা থেকে বুঝা যায় এটা আগে থেকেই তৈরি ছিল। এমনভাবে তৈরি করে রাখা হয়েছিল যে বক্তব্যের পরই তারা প্রত্যাখ্যান করবেন।

সাত নভেম্বরে দ্বিতীয়বারের মতো দেশ স্বাধীন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এটাই ইতিহাসের সত্য। বিতর্ক করে কী হবে? আওয়ামী লীগের একটাই লক্ষ্য তারা ক্ষমতায় বসে থাকতে চায়, তা যেভাবেই হোক।

খালেদা জিয়ার প্রস্তাবনা পুরোটা মানতে হবে সেটা বলা হয়নি উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার প্রস্তাবের ওপর ভিত্তি করে সকল দলের সঙ্গে আলোচনা শুরু করতে হবে। স্বাধীন নির্বাচন কমিশন ছাড়া কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। অতীতেও হয়নি। যদি কল্যাণ চান তাহলে সব দলের সঙ্গে আলোচনা করতে হবে।

জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here