আলভেজকে নিতে মরিয়া জুভেন্টাস

0
117

1464610519স্পোর্টস ডেস্ক: বার্সেলোনার সঙ্গে আট বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজ। স্বাভাবিকভাবেই অনেকগুলো ক্লাব তার দিকে হাত বাড়িয়েছে। ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’ জানায়, ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসে যোগ দিতে যাচ্ছেন আলভেজ। পরের মৌসুমেই জুভিদের হয়ে মাঠে নামতে পারেন এই ব্রাজিলিয়ান।

বার্সার দুই তারকা ব্রাজিলিয়ান আলভেজ ও আর্জেন্টাইন হাভিয়ের মাশ্চেরানোকে জুভিরা দলে ভেড়াতে চায় বলে আগেই গুঞ্জন উঠে। তবে, এই খবরকে বানোয়াট বলে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন মাশ্চেরানো। আলভেজের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

সূত্রমতে, মাশ্চেরানোর মন্তব্যের পরও আলভেজের সঙ্গে আলোচনা শুরু করেছে জুভেন্টাস। ব্রাজিলিয়ান তারকাকে দু’বছরের চুক্তির সঙ্গে তৃতীয় বছরের বিকল্প রেখে প্রস্তাব দিতে প্রস্তুত ইতালিয়ান জায়ান্টরা।

টানা পাঁচবার ঘরোয়া লিগ জেতা জুভেন্টাসের লক্ষ্য পরবর্তী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এ লক্ষ্যে টিমে অভিজ্ঞতা বাড়াতে দৃষ্টি রাখছে জুভিরা। দলবদলের বাজারে তারা মাঠের ডানপ্রান্ত জুড়ে খেলতে সক্ষম এমন কাউকে চায়, যে ব্যাক ফোরের (ডিফেন্স) পাশাপাশি উইং ব্যাক (রাইট ব্যাক) পজিশনেও খেলতে পারদর্শী।
গোল ডট কম জানাচ্ছে, ইতালিতে অবস্থানকালে আলভেজকে মোটা অঙ্কের বেতনই দিতে রাজি জুভেন্টাস। ক্লাবের কোচ ম্যাসিমিলানো আল্লেগ্রির ইচ্ছেতেই আলভেজকে দলে টানতে চায় ইতালিয়ান জায়ান্টরা।

আর সেই লক্ষ্যে সম্প্রতি ব্রাজিল কিংবদন্তি পেলেকে পেছনে ফেলে সবচেয়ে সফল ব্রাজিলিয়ান ফুটবলার হিসেবে নিজের নাম লেখানো দানি আলভেজকেই টার্গেটে রেখেছে জুভিরা। লা লিগায় নিজের ষষ্ঠ শিরোপা জিতে পেলেকে পেছনে ফেলেন আলভেজ।

অভিজ্ঞ ডিফেন্ডার আলভেজ তার ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩০টি শিরোপা জিতেছেন। আর এ জয়ের ফলে তিনবারের বিশ্বকাপ জয়ী পেলেকে পেছনে ফেলেন ৩৩ বছর বয়সী এ তারকা। পেলে এর আগে তার ক্যারিয়ারে ব্রাজিলিয়ান হিসেবে সর্বোচ্চ ২৯টি ট্রফি জিতেছিলেন। ২০০১ সালে সেলেকাও ক্লাব বাহিয়াতে ক্যারিয়ার শুরু করা আলভেজ দুই মৌসুমে তিনটি শিরোপা জিতেছিলেন। পরে স্প্যানিশ ক্লাব সেভিয়াতে জেতেন পাঁচটি শিরোপা। ২০০৮-০৯ মৌসুমে যোগ দেন জায়ান্ট ক্লাব বার্সায়। আর এখন পর্যন্ত সেখানে জেতেন ২২টি শিরোপা। যেখানে রয়েছে লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here