‘আর্জেন্টিনাকে হারিয়েই দ্বিতীয় রাউন্ডে যাবে নাইজেরিয়া’

0
33

স্পোর্টস ডেস্ক: আগামীকাল মুখোমুখি হবে আর্জেন্টিনা-নাইজেরিয়া। সেন্ট পিটাসবার্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে দুদলের লড়াই। এ মহারণে যে জিতবে তাদেরই দ্বিতীয় রাউন্ডে খেলার সম্ভাবনা থাকবে।

এমন বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনাকে হারাতে দারুণ আত্মবিশ্বাসী নাইজেরিয়া। সুপার ঈগল কোচ গার্নট রোরর বিশ্বাস, দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়েই পরের পর্ব নিশ্চিত করবেন তার শিষ্যরা।

আইসল্যান্ডের বিপক্ষে ড্র এবং ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে ‘ডি’ গ্রুপে সবচেয়ে শোচনীয় অবস্থায় আর্জেন্টিনার। টানা দুই ম্যাচে বাজে পারফর্মে এখন চাপের মুখে মেসিরা।

অন্যদিকে ক্রোয়েশিয়ার বিপক্ষে হারে বিশ্বকাপ অভিযান শুরু করে নাইজেরিয়া। পরে দুর্দান্ত কামব্যাক। আইসল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়ায় সুপার ঈগলরা। স্বাভাবিকভাবেই আর্জেন্টিনাকে হারিয়ে দ্বিতীয় পর্বে যাওয়ার স্বপ্নে বিভোর নাইজেরিয়ান শিবির।

রোর বলেন, আর্জেন্টিনার এ দলটি গড়পড়তার। তাদের হারানোর দারুণ সুযোগ আছে। আমাদের বিশ্বাস, আমরা সেটা করতে পারব। এ ম্যাচে যারা হারবে তারাই রাশিয়া থেকে বিদায় নেবে। সব মিলিয়ে বলা যায়, দারুণ একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হতে যাচ্ছে।

সবশেষ দেখায় আর্জেন্টিনাকে হারানোর সুখস্মৃতিও আছে নাইজেরিয়ার। এ রাশিয়াতেই প্রস্তুতি ম্যাচে আলবিসেলেস্তেদের ৪-২ গোলে হারায় দলটি। তিনি বলেন, শেষ দেখায় আমরা ভালো খেলেছিলাম। দুই গোলের ব্যবধানে জিতেছিলাম। কিছুটা হলেও তা আত্মবিশ্বাস জোগাবে।

সেই ম্যাচে ছিলেন না আর্জেন্টিনার তুরুপের তাস লিওনেল মেসি। তবে এ ম্যাচে তিনি থাকছেন নিশ্চিত। রোর বলেন, হ্যাঁ ওই ম্যাচে মাঠে ছিল না মেসি। তবে তার বিপক্ষে আমি ছেলেদের কাছ থেকে সেরাটাই চাইব। আমি আশাবাদী, তাকে বোতলবন্দি রাখতে যথার্থ পদক্ষেপ নেবে রক্ষণভাগের খেলোয়াড়রা। আমি তাদের কাছ থেকে নম্রতা, সংহতি ও হার না মানার লড়াই দেখতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here