আরও বেশি ফিলিস্তিনিকে হত্যার সময় এসেছে: ইসরায়েলি মন্ত্রী

0
59

আর্ন্তজাতিক ডেস্ক: গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় আরও বেশি ফিলিস্তিনিকে আহত ও হত্যা করা উচিত বলে মন্তব্য করেছেন ইসরাইলের কৃষি ও গ্রামীণ উন্নয়নমন্ত্রী উরি অ্যারিয়েল। বুধবার ইসরাইলের রিশেট বেট রেডিওকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। খবর হারেৎজের।

উরি অ্যারিয়েল দাবি করেন, গত কয়েক দিনে গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাবাহিনী ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। কিন্তু এতে ‘ফিলিস্তিনি সন্ত্রাসী’দের হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। ওই খানে (পশ্চিম তীর) আমরা ভিন্ন নীতি অনুসরণ করব। এর উদ্দেশ্য হবে যারা আমাদের সঙ্গে সহাবস্থান করতে চায় তাদের জন্য সুবিধা দেয়া। আর যারা ইহুদিদের ক্ষতি করতে চায় তাদের জীবন অতিষ্ঠ করে তোলা।

তিনি বলেন, আমাদের যেসব অত্যাধুনিক অস্ত্রশস্ত্র রয়েছে তা কেন রাখা হয়েছে। আমরা তা ছুড়ে আগুন ও ধোঁয়ার কুণ্ডলী পাচ্ছি কিন্তু কেউ আহত হচ্ছে না। এখন সময় হয়েছে সেখানে (গাজা) আহত ও হত্যার। আমাদের উচিত না শুধু নিজেদের রক্ষা করা- আমাদের উচিত আক্রমণ করা। কেউ যদি আমাদের আক্রমণ করতে আসে তাহলে আগেই তাকে আক্রমণ করা।

২০১৭ সালে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী গাজা উপত্যকায় ৫৯ বার হামলা চালিয়েছে। এসব হামলার লক্ষ্যবস্তু ছিল সুড়ঙ্গ পথ, প্রশিক্ষণ শিবির ও অস্ত্র উৎপাদন কেন্দ্র। বেশির ভাগ হামলার লক্ষ্যবস্তু ছিল হামাসের স্থাপনা। ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার পর গাজায় ইসরায়েলি রকেট হামলায় দুই হামাসকর্মী নিহত হয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here