আমেরিকা কখনও উ. কোরিয়ায় হামলা করবে না : রাশিয়া

0
83

আর্ন্তজাতিক ডেস্ক: আমেরিকা কখনই উত্তর কোরিয়ায় হামলা করবে না বলে মন্তব্য করেছে রাশিয়া। রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ বলেছেন, নিঃসন্দেহে আমেরিকা কোনোদিন উত্তর কোরিয়ায় হামলা করবে না। কারণ ওয়াশিংটনের জানা আছে পিয়ংইয়ং পরমাণু অস্ত্রধর।

রাশিয়ার এনটিভি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন সের্গেই লাভরভ, ‘আমেরিকা উত্তর কোরিয়ায় হামলা করবে না। কারণ তারা শুধু সন্দেহই করে না বরং এখন নিশ্চিতভাবে জানে যে, পিয়ংইয়ংয়ের কাছে পরমাণু বোমা রয়েছে।’

রাশিয়ার এ শীর্ষ কূটনীতিক বলেন, এ বক্তব্যের মাধ্যমে তিনি উত্তর কোরিয়াকে রক্ষা করার চেষ্টা করছেন না বরং তার মতে, ‘বিশ্বের প্রায় সবাই’ তার এ বিশ্লেষণের সঙ্গে একমত হবেন। খবর আরটির।

উত্তর কোরিয়া গত ৩ সেপ্টেম্বর তার সবচেয়ে বড় পরমাণু বোমার পরীক্ষা চালায়। অনেক বিশ্লেষকই মনে করেন, ১৯৪৫ সালে আমেরিকা জাপানের হিরোশিমায় যে পরমাণু বোমা নিক্ষেপ করেছিল উত্তর কোরিয়ার এই বোমাটি তার চেয়ে ১৬ গুণ ধ্বংস ক্ষমতাসম্পন্ন।

ওই পরীক্ষার দুই সপ্তাহ পর জাপানের আকাশসীমার উপর দিয়ে একটি মাঝারিপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে পিয়ংইয়ং। ট্রাম্প ও কিমের এই বাকযুদ্ধকে ‘কিন্ডারগার্টেনের শিশুদের বাকযুদ্ধ’ বলে তিরস্কার করেন রুশ পররাষ্ট্রমন্ত্রী লাভরভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here