আমেরিকার পতাকা-বাহক ফেলপস

0
289
আমেরিকার জলদানব মাইকেল ফেলপস। ছবি : সংগৃহীত
আমেরিকার জলদানব মাইকেল ফেলপস। ছবি : সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা বহন করবেন মাইকেল ফেলপস। বুধবার তা নিশ্চিত করেছে আমেরিকার অলিম্পিক টিম।

অলিম্পিক ইতিহাসের বিস্ময়কর এক নাম মাইকেল ফেলপস। ২২টি অলিম্পিক পদক জিতে নিজেকে নিয়ে গেছেন সোনালী ইতিহাসে। যার মধ্যে ১৮টিই স্বর্ণ। তবে শেষ চমকটা উপহার দেওয়ার জন্যই হয়তো ব্রাজিলের রিওতে পুলে নামবেন জলদানব।

লন্ডন অলিম্পিকের পরই সাঁতারকে বিদায় বলে দিয়েছিলেন ফেলপস। কিন্তু পুলের যে ভালোবাসা-মায়া তা ছেড়ে দূরে থাকতে পারেননি ইতিহাসের এই জীবন্ত কিংবদন্তি। তাই তো আবারও রিওতে দেখা মিলছে জলদানবের।

কিংবদন্তিকে সম্মানিত করতেই রিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের পতাকা বহনের গুরুত্বপূর্ণ দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে। পতাকা বহনের সম্মাননা পেয়ে ফেলপসও বেশ গর্বিত। তিনি বলেন, ‘আমি গর্বিত। বিশেষ করে যুক্তরাষ্ট্রের পতাকা বহন করা সম্মানের। সিডনিতে আমি দলের সঙ্গে থাকতে চেয়েছি। অ্যাথেন্সে স্বর্ণজয়ের চেষ্টা করেছি। বেইজিংয়ে শতভাগ সফল হয়েছি। এর পর লন্ডনেও ইতিহাসের অংশ হলাম। এখন রিওতে শেষটা ভালো করতে চাই।’

দীর্ঘ চার বছরের অপেক্ষার পর শুরু হতে যাচ্ছে আরও একটি অলিম্পিকের। বাংলাদেশ সময় শনিবার ভোর ৪টা ৫০ মিনিটে ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানটি শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here