‘আমি মন্ত্রী হইয়া যাহা খুশী তাহা করবো বলিয়া শপথ নিলাম’

0
246

partho2স্টাফ করেসপন্ডেন্ট: শপথ ‘ভঙ্গ করেও’ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক স্বপদে বহাল থাকায় এবার বেজায় চটেছেন বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ।

তিনি বলেছেন, ‘শপথ ভঙ্গ করেও যদি মন্ত্রীর পদ বহাল থাকে তাহলে শপথ বাক্যগুলি পরিবর্তন করে সেখানে ” আমি মন্ত্রী হইয়া যাহা খুশী তাহা করবো বলিয়া শপথ নিলাম ” এই ধরনের কিছু বাক্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন।’

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের পেজে এক স্ট্যাটাসে এ কথা বলেন তিনি। তবে ২ মন্ত্রীর নাম উল্লেখ করেননি আন্দালিব রহমান পার্থ।

পাঠকের জন্য হুবহু তার স্ট্যাটাসটি তুলে ধরা হল, ‘শপথ ভঙ্গ করেও যদি মন্ত্রীর পদ বহাল থাকে তাহলে শপথ বাক্যগুলি পরিবরতন করে সেখানে ” আমি মন্ত্রী হইয়া যাহা খুশী তাহা করবো বলিয়া শপথ নিলাম ” এই ধরনের কিছু বাক্য অন্তর্ভুক্ত করা প্রয়োজন । তাহলে শপথও কোনদিন ভাঙ্গবে না মন্ত্রিত্বও কোনদিন প্রশ্নের মুখে পরবে না।’

partho

 

উল্লেখ্য, গত ২৭শে মার্চ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ দুই মন্ত্রীকে আদালত অবমাননায় দোষী সাব্যস্ত করে রায় দিয়েছিল। তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের বিরুদ্ধে দেয়া আদালত অবমাননার রায়ে বলা হয়েছে, দুই মন্ত্রী আইন ভঙ্গ করেছেন এবং সংবিধানের রক্ষণ, সমর্থন ও নিরাপত্তা বিধানের যে শপথ করেছিলেন তা ভঙ্গ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here