আমিরাতে পুরনো পাঠ্যবই বিনিময় মেলা

0
22

ইউএই প্রতিনিধি: ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্যের মধ্যদিয়ে প্রথমবারের মতো আরব আমিরাতে অনুষ্ঠিত হলো পুরনো পাঠ্যবই বিনিময় মেলা।

শুক্রবার শারজাহের হুদাইবিয়া রেঁস্তোরায় ব্যতিক্রমী এ আয়োজন করে দ্য আরবান রীডার্স।

সকাল ৯টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে এ আয়োজন। আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশিরা এতে অংশ নেন। অনেকে পুরনো পাঠ্যবই দান করেন এবং অনেকে বাচ্চাদের জন্যও পুরনো পাঠ্যবই গ্রহণ করেন এ মেলা থেকে।

মেলার উদ্দেশ্য নিয়ে আরবান রীডার্স সংগঠক নওশের আলী জানান-আমরা প্রথমে শুরু করেছি। এখানকার প্রবাসী বাংলাদেশিরা পাঠ্যবিই বিনিময়ের বিষয়টি খুব ভালভাবেই নিয়েছে। এটাই আমাদের সার্থকতা।

মেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শারজাহ ইসলামী ব্যাংকের ম্যানেজার শেখ আব্দুল করিম, আহাদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, আরবান সংগঠক জুলফিকার আলী এবং উলংগং বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা ড. জিনাত রেজা এবং রফিকুল্লাহ গাজ্জালি। মেলার সহযোগিতায় ছিল হুদাইবিয়া রেঁস্তোরা , আরবিএস সেন্টার এবং টিম বাংলাদেশ।

উল্লেখ্য, মরুর বুকে বইয়ের ফেরিওয়ালা খ্যাত ‘আরবান রীডার্স’ ইতোমধ্যে দুবাইয়ে একটি বাংলা লাইব্রেরি স্থাপন করেছে। ইতিমধ্যে সংগঠনটি শারজায় আরেকটি লাইব্রেরি স্থাপনের উদ্যোগ নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here