আবার ক্ষেপনাস্ত্র পরিক্ষা চালাল উত্তর কোরিয়া

0
96

054814missail_pic_2আন্তর্জাতিক ডেস্ক: মুড়ি-মুড়কির মতো প্রায় প্রতিদিনই নতুন নতুন ক্ষেপণাস্ত্র পরিক্ষা চালিয়ে আমেরিকা ও দক্ষিণ কোরিয়াকে যেন চ্যালেঞ্জ জানাচ্ছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। গতকাল সোমবার সকালেও পিয়ং ইয়ং একটি স্বল্প পাল্লার ব্যালিস্টিক মিসাইল পরীক্ষা করেছে বলে জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। মনে করা হচ্ছে, মিসাইলটি ‘স্কাড’ শ্রেণির।

এই খবর পাওয়া মাত্রই দক্ষিণ কোরিয়া ও জাপান তীব্র প্রতিবাদ জানিয়েছে। যদিও সেই প্রতিবাদে কান না দিয়ে উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা আবার দাবি করেছে, তাদের অস্ত্রভাণ্ডারে মার্কিন সেনাবাহিনীকে মোকাবেলা করার মতো যথেষ্ট পরমাণু অস্ত্র মজুত রয়েছে।

স্থানীয় সময় ৫টা ৩৯ মিনিটে দেশটির কাংওয়ান প্রদেশের ওনস্যান এলাকা থেকে মিসাইলটি ছোড়া হয়। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অফ স্টাফ এ কথা জানিয়ে বলেন, ক্ষেপণাস্ত্রটি ৪৫০ কিলোমিটার আকাশে ওড়ার পর জাপান সাগরে গিয়ে পড়েছে। এই নিয়ে গত তিন সপ্তাহে তৃতীয় ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল পিয়ংইয়ং। ক্ষেপণাস্ত্রটি প্রায় ছয় মিনিট আকাশে ওড়ার পর জাপান সাগরে পড়েছে বলে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here