আবারও আইএসের হামলা, নিহত ৭৫!

0
113

6 (1)ইরাকের রাজধানী বাগদাদে ব্যস্ত শপিং এলাকায় আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৭৫ জনে পৌঁছেছে। জঙ্গি গোষ্ঠী আইএস এই হামলার দায় স্বীকার করেছে। আজ রোববার ভোরে এ হামলার ঘটনা ঘটে।

সরকারি সূত্র বলছে, হামলায় ১৩০ জনের বেশি আহত হয়েছে।

কারাদা এলাকার একটি রাস্তায় এই আত্মঘাতী বোমা হামলা হয়। এ সময় অনেকে বাজারে কেনাকাটা করতে যাচ্ছিলেন। পবিত্র রমজান মাসে শপিং এলাকায় ভিড়ও ছিল বেশি।

এর আগে বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানা যায়, কারাদা শপিং এলাকায় আত্মঘাতী গাড়িবোমা হামলা হয়েছে। ইরাকের স্থানীয় আল সুমারিয়া চ্যানেল পুলিশের বরাত দিয়ে বলছে, কারাদায় একটি রেস্তোরাঁর কাছে গাড়িবোমার বিস্ফোরণ ঘটে। হামলার দায় স্বীকার করেছে আইএস জঙ্গিরা।

দ্বিতীয় বোমা হামলাটি হয় আল শাবাব এলাকায়। এই হামলাতেও বেশ কয়েকজন হতাহত হওয়ার ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, একদিন আগেই রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারি নামের রেস্তোরাঁয় জঙ্গিরা শুক্রবার রাতের বিভিন্ন সময় তিন বাংলাদেশিসহ ২০ জন জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে।

নিহত ব্যক্তিদের মধ্যে ১৭ জন বিদেশি নাগরিক। এর মধ্যে জাপান সরকার তাদের সাত নাগরিকের মৃত্যুর কথা নিশ্চিত করেছে। ইতালির নাগরিক নিহত হয়েছেন নয়জন। একজন ভারতীয় নাগরিক। শুক্রবার রাতে অভিযান চালাতে গিয়ে মারা গেছেন পুলিশের দুই কর্মকর্তা।

আর গতকাল শনিবার সকালে অভিযানে মারা গেছে ছয় সন্ত্রাসী। গ্রেপ্তার হয়েছে একজন। অভিযানে একজন জাপানি, দুজন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এই হত্যার দায় প্রথম থেকে আইএস দাবি করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here