আদালত বর্জনের ঘোষণা পাকিস্তানি আইনজীবীদের

0
135
205749law_kalerkantho_picআন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের শীর্ষ আইনজীবীরা বলেছেন, বেলুচিস্তানে আত্মঘাতী হামলার প্রতিবাদে তারা দেশের অধিকাংশ এলাকায় মঙ্গলবার আদালত বয়কট করবেন।
পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কোয়েটা শহরের এক হাসপাতালে সোমবারের আত্মঘাতী এ হামলায় ৭০ জন প্রাণ হারায়। নিহতদের অধিকাংশই আইনী পেশার লোক। শীর্ষ পর্যায়ের এক প্রাদেশিক আইনজীবীর ওপর হামলার পর তার প্রতি শ্রদ্ধা ও শোক জানাতে ওই হাসপাতালে প্রায় দুইশ’ আইনজীবী ও সাংবাদিক সমবেত হয়। এ সময়ে আত্মঘাতী ওই হামলা চালানো হয়।
পাকিস্তানের বার কাউন্সিলের এক বিবৃতিতে বলা হয়, কোয়েটায় হামলার প্রতিবাদে দেশব্যাপী আইনজীবীরা মঙ্গলবার আদালতের কার্যক্রম বয়কট করবেন। প্রাদেশিক ও জেলা বার কাউন্সিলও এ সিদ্ধান্ত অনুসরণ করবে। বেলুচিস্তানের সরকারি মুখপাত্র আনোয়ার-উল-হক কাকার বলেন, নিহতদের প্রতি শোক পালনের লক্ষে এই প্রদেশের স্কুলসমূহও মঙ্গলবার বন্ধ থাকবে।
এদিকে কর্মকর্তারা সোমবার বলেছেন, হামলায় আহত হয়েছে ১শ’ ১২ জন। এদের মধ্যে ২৭ জনের অবস্থা আশংকাজনক।
আইএস এবং পাকিস্তানী তালেবান শাখা জামাত-উল-আহহার উভয়গ্রুপই এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। জঙ্গিবাদের বিরুদ্ধে পাকিস্তানে দীর্ঘ লড়াইয়ের এ সময়ে এটিই এ যাবতকালের সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here