আগামী ৫ বছরের মধ্যে ফেসবুকে থাকবে শুধু ভিডিও

0
141

এই বিশ্বে গল্প বলার সবচেয়ে ভালো উপায় হল-ভিডিও এবং এটি আরও বেশি বেশি তথ্যপ্রাপ্তিতে সাহায্য করে। এমনটাই মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা অপারেশনের ভাইস প্রেসিডেন্ট নিকোলা মেন্ডেলসন।

আগামী ৫ বছরের মধ্যেই ফেসবুকে থাকবে শুধু ভিডিও। এই বিশ্বে গল্প বলার সবচেয়ে ভালো উপায় হল-ভিডিও এবং এটি আরও বেশি বেশি তথ্যপ্রাপ্তিতে সাহায্য করে। এমনটাই মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা অপারেশনের ভাইস প্রেসিডেন্ট নিকোলা মেন্ডেলসন।

তিনি লিখিত শব্দের বিলুপ্তির পূর্বাভাস দেন। আর এই লিখিত শব্দের বিলুপ্তি ঘটবে ফেসবুকে। আর ফেসবুকের সাম্প্রতিক সময়ের নানা আপডেট এবং ফিচার দেখে বিষয়টা তাই মনে হয়। এ বছরের উন্মুক্ত হওয়া ফেসবুকের লাইভ ভিডিও ফিচারটি ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। স্বয়ং ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এই ফিচারের মাধ্যমে ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে নভোচারীদের সাথে কথা বলেন। এছাড়াও ব্যবহারকারিদের এবছরের প্রশ্নোত্তর পর্ব ও লাইভ অনুষ্ঠিত হয়।

ব্যবহারকারিদের কাছে লিখিত প্রতিক্রিয়ার পরিবর্তে জিআইএফ, ফটোস এবং মুভিং ইমেজ জায়গা করে নিচ্ছে। এমনকি সম্প্রতি ফেসবুক কমেন্টেও ভিডিও এর মাধ্যমে কমেন্ট করার অপশন চালু করেছে। এতেই পরিষ্কার হয়ে যাচ্ছে যে, ফেসবুক ভিডিও কেন্দ্রিক হয়ে পড়ছে।

মেন্ডেলসন বলেন, শুধুমাত্র ভিডিও ভিত্তিক যোগাযোগের বৃদ্ধি অব্যাহত থাকবে এবং এটিই প্রচলিত যোগাযোগ মাধ্যম হয়ে উঠবে। এবং প্রতি বছরই আমরা লিখিত যোগাযোগের বিলুপ্তি দেখতে পাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here