আগামী জাতীয় নির্বাচনে আ’লীগ নির্মূল হয়ে যাবে: মির্জা ফখরুল

0
76

downloadঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ নির্মূল হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘দেশের মানুষ আজ আওয়ামী লীগের দুঃশাসনের বিরুদ্ধে লড়ছে। আগামীতে সুষ্ঠু, অবাধ নির্বাচন হলে আওয়ামী লীগ নির্মূল হয়ে যাবে।’ একইসঙ্গে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সরকারকে আবারও সংলাপে বসার আহ্বান জানান মির্জা ফখরুল।

বৃহস্পতিবার দুপুরে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সরকারবিরোধী আন্দোলনে ক্ষতিগ্রস্ত বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও তাদের পরিবারকে সহায়তা দেওয়ার জন্য এ অনুষ্ঠানের আয়োজন করে ‘জাতীয়তাবাদী হেলপ সেল’ নামের একটি সংগঠন।

‘জাতীয়তাবাদী হেলপ সেলের পক্ষ থেকে আগে ৬৫টি স্বজন হারানো পরিবারকে এককালীন আর্থিক সহায়তা দেওয়া হয়। বৃহস্পতিবার ৫টি পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়। তারা হলো—রংপুর জেলা যুবদল নেতা মোশাররফ হোসেন পদ্ম, আমিরপুর ইউনিয়ন (খুলনা) যুবদল নেতা নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলা ছাত্রদল নেতা মেহেদী হাসান, পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, সিলেট সদর ছাত্রদল নেতা মো. বদরুল আলমের পরিবার।

মির্জা ফখরুল বলেন, ‘এখনও সময় আছে। আসুন আলোচনা করুন, কথা বলুন। বাংলাদেশের মানুষ এখন একটা নির্বাচন চায়, সেই নির্বাচনটা তারা একটা নিরপেক্ষ সরকারের অধীনে চায়। বিএনপিও চায় দেশে সুষ্ঠু নির্বাচন হোক। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন।’

তিনি বলেন, ‘কার কাছে বিচার চাইব, কার কাছে চাইব জবাব? গোটা জাতি আজ আওয়ামী দুঃশাসনের জাঁতাকলে পড়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগের রোলমডেল হত্যা ও নির্যাতন। বর্তমান সরকার হিটলারের দলকেও অতিক্রম করছে। তাদের রোলমডেল হচ্ছে, কীভাবে নির্যাতন করা যায়, ভিন্নমত দমন করা এবং অসহায় মানুষকে কীভাবে হত্যা করা যায়।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সদস্য ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, হেলপ লাইনের মাকসুদ আহমেদ খান রুবেল, রাজীব আহসান চৌধুরী পাপ্পু, ইতালি বিএনপি শাখার সাংগঠনিক সম্পাদক মান্নান হীরা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here