আইনমন্ত্রী আনিসুল হক ‘সরকার বিচার বিভাগের মধ্যে টানাপোড়েনের সমাপ্তি ঘটলো’

0
117

ঢাকা: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আব্দুল ওয়াহহাব মিঞাসহ আপিল বিভাগের পাঁচ বিচারপতির সঙ্গে বৈঠকের পর বিচার বিভাগ ও সরকারের মধ্যে চলমান টানাপোড়েনের সমাপ্তি ঘটেছে বলে মনে করেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাত ১০টায় কাকরাইলের জাজেজ কমপ্লেক্সে আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, আগামী ৩ ডিসেম্বরের আগেই নিন্ম আদালতের বিচারকদের চাকরীর শৃংখলা সংক্রান্ত বিধিমালা গেজেট আকারে প্রকাশ করা হবে। এসময় মন্ত্রীকে হাস্যজল দেখা যাচ্ছিল।

মন্ত্রী বলেন, শৃঙ্খলাবিধি নিয়ে চলমান মতপার্থক্য আনন্দের সঙ্গে নিরসন করেছি। তিনি বলেন, আমরা শৃঙ্খলাবিধির ব্যপারে ঐক্যমতে পৌঁছেছি। বৈঠকে যে সিদ্ধান্ত হয়েছে সেগুলো রাষ্ট্রপতির কাছে পাঠানোর আগে কিছু বলতে রাজি হননি আনিসুল হক। তিনি বলেন, রাষ্ট্রপতির অনুমতির পর গেজেট প্রকাশ করবে সরকার। আগামী ৩ ডিসেম্বর এ মামলার আপিলের শুনানীর আগেই রাষ্ট্রপতির অনুমতিক্রমে গেজেট প্রকাশ কর বলে সাংবাদিকদের জানান আইনমন্ত্রী।

আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠকে মিলিত হয়েছিলেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি মির্জা হোসেন হায়দার। এছাড়া আইনমন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব উপস্থিত ছিলেন বলে জানা গেছে। আইনমন্ত্রী রাত ৭টা ৪২ মিনিটে কাকরাইলের জাজেজ কম্লেক্সে প্রবেশ করে বের হন রাত ৯টা ৫২ মিনিটে।

LEAVE A REPLY