অলিম্পিকে পা ভেঙে দু’ভাগ হলো ফরাসি অ্যাথলেটের!

0
133

Samir-Ait-Said-of-Franceস্পোর্টস ডেস্ক: বাম পা’টা ভেঙে উল্টো ঘুরে গেছে। একটা হাত ওই পা ধরা, আরেকটা হাত চোখ চেপে রাখা। ব্যথাটা পুরো শরীর থেকে মস্তিষ্কে ছড়িয়ে গেছে। অলিম্পিক তো শেষ বটেই, ক্যারিয়ারটাও বোধ হয় ইস্তফা দিলো।

ফ্রান্সের জিমন্যাস্ট সামির আইতের অলিম্পিক মিশন শেষ হয়ে গেছে গুরুতর ইনজুরিতে। শনিবার পুরুষদের বাছাইয়ে খেলতে নামেন ফরাসি সামির। কিন্তু খেলার একটা পর্যায়ে দূর্ভাগ্যজনকভাবে শরীরের ভার না রাখতে পারলে পড়ে যান। সঙ্গে সঙ্গে পা’টা বাজেভাবে ভেঙে যায়। যেন মনে হচ্ছিলো, চামড়া খুলে দিলে দুভাগ করা যাবে।

Samir Ait Said of France receives attention after falling

সঙ্গে সঙ্গে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় তাকে। অ্যাম্বুলেন্সে পাঠানো হয় হাসপাতালে। সামিরের দলের অধিনায়ক বলেছেন, ‘তার পা ভেঙে গেছে, এখন হাসপাতালে ডাক্তারদের তত্ত্বাবধানে আছেন। দলের জন্য খুবই খারাপ হলো। সে দলের সবচেয়ে বন্ধুত্বপূর্ণ অ্যাথলেট ছিলো। অলিম্পিকে পদক জয়ের জন্য ২০০ভাগ দেওয়ার ব্যাপারে প্রস্তুত ছিলো সে।’

এদিকে অলিম্পিকের এক চিকিৎসক বলেন, ‘টিবিয়ার ব্যাপারটি ছাড়া আর কি হয়েছে এখনও বুঝতে পারছি না। আমরা তার পায়ের হাড়ে আরো পরীক্ষানিরীক্ষা করছি।

জানিয়ে রাখা ভালো, ২০১০ সাল থেকে এ পর্যন্ত  ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের এই ইভেন্টে স্বর্ণ, রৌপ্য ও বোঞ্জ পদক সবই জিতেছিলেন ২৬ বছর বয়সী সামির। লক্ষ্য ছিলো অলিম্পিকের স্বর্ণপদকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here