অর্থমন্ত্রীর সমালোচনা করে যা বললেন প্রধানমন্ত্রী

0
220

3-(2)ঢাকা: দারিদ্র্য বিমোচন নিয়ে ড. ইউনুসের প্রশংসা করায় অর্থমন্ত্রীর সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষুদ্রঋণ দারিদ্র্য বিমোচন নয় দারিদ্র্য লালন করে। যদি এ কারণে দারিদ্র্য বিমোচন হতো তাহলে দারিদ্র্য ৬০ ভাগে কেন ছিল?

আর এখন কেন ২২ ভাগে নেমেছে? অর্থমন্ত্রীকে বলবো আপনি যদি হিসাব নেন, তাহলে এর কারণ দেখতে পারবেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গৃহীত নানা পদক্ষেপের কারণে দারিদ্র্য ২২ ভাগে নেমে এসেছে। যেখানে অর্থমন্ত্রীও কমর্সূচি নিয়েছেন।

রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে শনিবার মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘ক্ষুদ্রঋণে দারিদ্র্য বিমোচন হয় না, লালন-পালন হয়। আর যারা ব্যবসা করে তারা সম্পদশালী হয়। আমাদের মা-বোনরা মাথার ঘাম পায়ে ফেলে পরিশ্রম করে। আর লাভ নিয়ে যায় ক্ষুদ্র্রঋণের ব্যবসায়ীরা।

যারা ক্ষুদ্রঋণের ব্যবসা করে তারাও চায় না দারিদ্র্য থেকে সাধারণ মানুষ উঠে আসুক। তা করলে তাদের ব্যবসা থাকবে না। দুঃখ লাগে অর্থমন্ত্রী এমন একজনের প্রশংসা করলেন যার কারণে পদ্মা সেতুর কাজই বন্ধ হয়ে গিয়েছিল।

তিনি বলেন, সেবা দিয়ে মানুষের মন জয় করতে হবে, যাতে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসতে পারে। ৫ কোটি মানুষ আজ নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তে উঠে এসেছে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের মানুষ পুরস্কৃত হয় আর বিএনপি ক্ষমতায় এলে তারা তিরস্কৃত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুননেসা মোশাররফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here