অভিবাসীদের দেশত্যাগ ইস্যুতে ট্রাম্পের বিপক্ষে মেয়ররা

0
272

meyআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক শহরের মেয়র বিল ডি ব্লাসিও জানিয়েছেন, তিনি ডোনাল্ড ট্রাম্পকে বলেছেন যে শহরের অভিবাসী পরিবারগুলো তার প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে কী হবে তা নিয়ে ভীত।

মি. ডি ব্লাসিও নবনির্বাচিত প্রেসিডেন্ট মি. ট্রাম্পের সাথে এক বৈঠক শেষে একথা বলেন।

নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ারে বৈঠক শেষে নিউ ইয়র্কের ডেমোক্র্যাট দলীয় মেয়র বিল ডি ব্লাসিও জানান, নথিভুক্ত নয় এমন অভিবাসীদের দেশ থেকে বের করে দেয়ার হাত থেকে বাঁচানোই তার লক্ষ্য হবে বলে তিনি মি. ট্রাম্পকে সতর্ক করে দিয়েছেন।

তিনি বলেন, তাদের দুজনের মধ্যে ‘খোলামেলা’ আলোচনা হয়েছে এবং তিনি মি. ট্রাম্পকে বলেছেন যে দেশান্তরিত করা হলে অনেক পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়বে।

অপরাধের ইতিহাস আছে এমন ৩০ লাখ অভিবাসীকে দেশ থেকে বিতাড়িত করা কিংবা বন্দী করার হুমকি দিয়েছেন মি. ট্রাম্প।

ডি ব্লাসিও ছাড়াও ওয়াশিংটন এবং লস অ্যাঞ্জেলস শহরের মেয়ররাও বলেছেন যে তারা তাদের শহরের মানুষকে দেশান্তরিত হবার হাত থেকে রক্ষা করবেন।

এদিকে বিদায়ী ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, জানুয়ারির ২০ তারিখে ডোনাল্ড ট্রাম্প যখন শপথ গ্রহণ করবেন তখন সবকিছু ভালভাবেই চলবে বলে তিনি বিশ্বাস করেন।

ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সাথে এক বৈঠক শেষে বাইডেন বলেন, নতুন সরকার গঠনের সময়টা কখনোই সহজ নয়। পেন্সকে যেকোন সময় সাহায্যের জন্য তিনি প্রস্তুত আছেন বলেও জানান বাইডেন।

ট্রাম্পের নতুন সরকার গঠন নিয়ে বিশৃঙ্খলা তৈরি হয়েছে বলে বারবার খবর পাওয়া যাচ্ছে। এমনকি কেউ কেউ একে ট্রাম্প টাওয়ারের ‘ছোরা যুদ্ধ’ বলেও বর্ণনা করেছেন।-বিবিসি বাংলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here